৭৬ টি ক্লাবের পাশে দাঁড়াল বিসিবি

বিসিবি সিসিডিএম
Vinkmag ad

করোনা প্রভাবে সৃষ্ট সংকট মোকাবেলায় বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) আগেই জানিয়েছিল যে তারা অসহায় দুস্থদের পাশে দাঁড়াবে। এবার সে কার্যক্রমের শুরুটাও করে দিয়েছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। আজ (৩ মে) ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ক্লাবগুলোকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সম্বলিত প্যাকেট বুঝিয়ে দেওয়া হয় বিতরণের উদ্দেশ্যে।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। নিত্য প্রয়োজনীয় দ্রব্যের প্রতিটি প্যাকেটে ছিল চাল, ডাল, তেল, পেঁয়াজ, সাবান। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের ১২ টি ক্লাব ছাড়াও প্রথম বিভাগ থেকে তৃতীয় বিভাগ মিলিয়ে মোট ৭৬ টি ক্লাব পেয়েছে এই ত্রাণ।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের তরফ থেকে এই ত্রাণ বিতরণ করা হলেও পুরো কার্যক্রম দেখভাল করছেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। প্রতিটি ক্লাব পেয়েছে ৩০ টি করে প্যাকেট।

এর আগে বিসিবি ঘোষণা দিয়েছিল ২০ হাজার অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়াবে, যা চলবে একমাস ব্যাপী। যদিও ক্লাবগুলোকে দেওয়া সাহায্য সেটির অন্তর্ভূক্ত নয়।

এদিকে মাত্র এক রাউন্ড মাঠে গড়ানোর পরই স্থগিত হয়েছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। ফলে আর্থিক অনিশ্চয়তায় পড়েছে দু’শ এর বেশি ক্রিকেটার। যাদের মধ্যে শ খানেকের আয়ের মূল উৎসই প্রিমিয়ার লিগ। বোর্ডের কোন চুক্তিতে নেই কিন্তু ঢাকা লিগে নাম লিখিয়েছে এমন ক্রিকেটারদের এককালীন সাহায্য দিয়ে অবশ্য পাশে দাড়িয়েছিল বিসিবি।

প্রত্যেক ক্রিকেটার পেয়েছেন ৩০ হাজার টাকার প্রণোদনা। নারী ক্রিকেটারদেরও সাহায্য করেছে বিসিবি। ১৪১ জন নারী ক্রিকেটারকে এককালীন ২০ হাজার টাকা করে দিয়েছে বোর্ড।

৯৭ প্রতিবেদক

Read Previous

মিরাজকে লুকিয়ে রেখে সাফল্য পেয়েছিলেন মুশফিক

Read Next

কোহলিকে দ্বিতীয় সুযোগ দিয়ে তোপের মুখে ক্রিকইনফো

Total
11
Share