‘শফিউল একটা জ্বীন’

শফিউল ইসলাম তামিম ইকবাল
Vinkmag ad

করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করেছে। এই ভয়ঙ্কর ভাইরাসের কারণে সৃষ্ট সংকটে বন্ধ রয়েছে সবধরণের খেলাধুলা। অন্যান্য অ্যাথলেটদের মতো ক্রিকেটাররাও ঘরবন্দি অলস সময় কাটাচ্ছেন। এই অলস সময়ের মাঝে সাংবাদিকদের আবদারও মেটাচ্ছেন তারকারা। 

অনলাইন ওয়েবসাইট বিডিনিউজটোয়েন্টিফোরের ফেসবুক পেইজে তামিম ইকবালের এক ভিডিও সাক্ষাৎকার প্রকাশ করা হয়। লম্বা সময়ের আলাপে তামিম ইকবাল বেশ কিছু মজার তথ্য সামনে আনেন।

তামিমকে জিজ্ঞাসা করা হয় দলের মধ্যে সবচেয়ে বেশি ভোজনরসিক কে। আলাদা করে মেহেদী হাসান মিরাজ, সাব্বির রহমান, মুস্তাফিজুর রহমানদের নাম বলে শফিউলকে নিয়ে মজার এক কথা বলেন তামিম। লিকলিকে চেহারার শফিউলকে তামিমের কাছে জ্বীন মনে হয়। কারণ হিসাবে তামিম বলেন শফিউল যতই খান না কেনো তার শারীরিক গড়নে কোন পরিবর্তন আসে না।

তামিম বলেন, ‘শফিউল একটা জ্বীন। আমার কাছে ওকে জ্বীন মনে হয়। যদি ওকে আপনি তিন বেলা বিরিয়ানি খাওয়ান ও টানা একবছর তা খেয়ে যেতে পারবে। কিন্তু তাতেও ওর শারীরিক গড়নে কোনো পরিবর্তন আসবে না। ওর যা মনে ইচ্ছা হয় ও তাই খায়। কোক খায়, বিরিয়ানি খায়; সব খায়। আমাদের সবার থেকে কোক দূরে রাখা হয়। আর ওকে কোক দেওয়া হয়। কিন্তু ওর শরীরে কোনো পরিবর্তন আসে না। আমি বুঝি না এটা কীভাবে হয়, আমি যদি এমনটা পারতাম!’

একটু খেলেই গায়ে লেগে যায় জানিয়ে তামিম বলেন, ‘দেখেন খাওয়া-দাওয়া অনেকেই কমবেশি পছন্দ করে। আমার কাছে মনে হয় সবচেয়ে কম খাই আমি। খাওয়ার আগ্রহ আমার অনেক, কিন্তু আমি খাই সবচেয়ে কম। কারণ ওরা যেই পরিমাণে খায়, আমি যদি ওদের মতো খাই তাহলে আমার আর ক্রিকেট খেলা লাগবে না!’

৯৭ ডেস্ক

Read Previous

উমর আকমল মৃগী রোগী ছিলেন!

Read Next

ছোট কন্যার নাম জানালেন সাকিব

Total
8
Share