উসমান খাজার না থাকা মানতে পারছেন না ক্লার্ক

উসমান খাজা মাইকেল ক্লার্ক
Vinkmag ad

ক্রিকেট অস্ট্রেলিয়ার সর্বশেষ হালনাগাদ হওয়া কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন উসমান খাজা। খাজাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলেছেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক। উসমান খাজার না থাকাটা বিশ্বাসও করতে পারেননি অস্ট্রলিয়ার বিশ্বকাপ জয়ী সাবেক এই অধিনায়ক।

গত ৩০ এপ্রিল ঘোষিত তালিকায় জায়গা পেয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে কিছু নতুন মুখ। উসমান খাজা অস্ট্রেলিয়ার হয়ে টি-টোয়েন্টি খেলেছেন ৯ টি, যার সর্বশেষটি আবার ২০১৬ সালে।

অস্ট্রেলিয়ান একটি গণমাধ্যমে মাইকেল ক্লার্ক বলেন, ‘আমার পক্ষে বিশ্বাস করা কঠিন ছিল যে ১০ বছরের বেশি সময় ধরে প্রতিভার জানান দিয়ে আসা ও প্রচুর রান করা একজন সেরা ২০ জনের মধ্যে নেই।’

২০১৮ সালে স্মিথ-ওয়ার্নারের বল টেম্পারিং কেলেঙ্কারির সময় থেকে ২০১৯ অ্যাশেজ জয় পর্যন্ত অস্ট্রেলিয়ার ঘুরে দাঁড়ানোর পুরো সময়টা নিয়ে আমাজন প্রাইমের বানানো ডকুমেন্টারিতে দেখা যায় উসমান খাজার সাথে কোচ জাস্টিন ল্যাঙ্গারের বাক-বিতণ্ডা হয়। কিন্তু মাইকেল ক্লার্ক এমনটা ভাবতে নারাজ যে কোচের অনিচ্ছাতেই খাজা বাদ পড়েছেন।

সাবেক অজি কাপ্তান বলেন, ‘আমি ভাবতে চাইনা এসব কিছু ব্যক্তিগত কারণে ঘটছে। আমি মনে করি জাস্টিন ল্যাঙ্গার এমন হতে পারেনা।’

সবশেষ হালনাগাদ হওয়া ক্রিকেট অস্ট্রেলিয়ার চুক্তিতে জায়গা পেয়েছে ২০ জন পুরুষ ও ১৫ জন নারী ক্রিকেটার। পুরুষদের চুক্তিতে নতুন যোগ হয়েছে ৬ জন। তারা হলেন মারনাস লাবুশেইন, জো বার্নস, অ্যাশটন অ্যাগার, মিচেল মার্শ, কেন রিচার্ডসন ও ম্যাথু ওয়েড।

অন্যদিকে আগের মৌসুম থেকে বাদ পড়াদের মধ্যে উসমান খাজা ছাড়াও আছে নাথান কোল্টার-নিল, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস হ্যারিস, শন মার্শ, মার্কাস স্টয়নিস। সবশেষ ৫ বছরের মধ্যে এবারই প্রথম বাদ পড়লেন বাঁহাতি ব্যাটসম্যান উসমান খাজা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে যারা আছেন (পুরুষ)-

অ্যাশটন অ্যাগার, জো বার্নস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মারনাস লাবুশেইন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, টিম পেইন, জেমস প্যাটিনসন, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

৯৭ ডেস্ক

Read Previous

পান্ডিয়াকে রাজ্জাকের সতর্কবার্তা

Read Next

উমর আকমল মৃগী রোগী ছিলেন!

Total
46
Share