পাকিস্তানে সম্প্রসারিত সিরিজ খেলার প্রশ্নে সাঙ্গাকারার ‘না’

কুমার সাঙ্গাকারা
Vinkmag ad

শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা বিশ্বাস করেন পাকিস্তানে সম্প্রসারিত সিরিজ খেলার দরকার নাই। তবে বর্তমানে পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক বিধায় তিনি প্রতিটি দেশকে পাকিস্তানে গিয়ে খেলার আহ্বান জানান।

২০০৯ সালে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের কাছে শ্রীলঙ্কার বাসের উপর হা-ম-লায় সাঙ্গাকারাও বাসে ছিলেন। এই বছরের ফেব্রুয়ারিতে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) অধীনে পাকিস্তান সফরে তিনিও সফরসঙ্গী ছিলেন।

‘আমার মতে কোন একটি দেশ পাকিস্তানে গিয়ে দুইটি টেস্ট খেলে দেশে ফিরে আসুক। কিছুদিন বিরতি দিয়ে আবার তিনটি ওয়ানডে ম্যাচ খেলুক, তাহলে ব্যাপারটি সহজ হবে’, সাঙ্গাকারা বলেন।

‘নিয়মনীতির মধ্যে থেকেও খেলোয়াড়দের সেখানে কিছু ব্যাপার মাথায় রাখতে হবে। আমার মনে হয় না সেখানে ভবিষ্যতে ৫ ম্যাচের টেস্ট সিরিজ এবং ওয়ানডে সিরিজ একসাথে টানা খেলা যাবে। আমি নিশ্চিত সুষ্ঠু যোগাযোগ ব্যবস্থা ও সঠিক পরিকল্পনার মধ্য দিয়ে খেলোয়াড়দের আনা হবে এবং ভালো ক্রিকেটের আয়োজন করা হবে’। পাকিস্তানে ক্রিকেট ফিরিয়ে আনার ব্যাপারে শুভকামনাও জানান এই কিংবদন্তী ক্রিকেটার।

৪২ বছর বয়সী সাবেক এ অধিনায়ক ইংল্যান্ড, অস্ট্রেলিয়া,দক্ষিণ আফ্রিকাকেও পাকিস্তানে খেলতে যাওয়ার অনুরোধও জানান।

‘আমার মতে ইংল্যান্ড,অস্ট্রেলিয়া কিংবা দক্ষিণ আফ্রিকারও পাকিস্তানে গিয়ে খেলার প্রতি আগ্রহ প্রকাশ করা উচিত, কেননা নিরাপত্তা ব্যবস্থা এখন বেশ জোরদার এবং সুবিধাজনক,’ তিনি বলেন।

স্বয়ং এমসিসি প্রেসিডেন্টও পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফিরিয়ে আনার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন যে নিজস্ব মাটিতে শক্তিশালী পাকিস্তান দলকে খেলতে দেখাটাও বিশ্ব ক্রিকেটের জন্য বড় আশীর্বাদ।

৯৭ ডেস্ক

Read Previous

গেইলের অভিযোগ ইস্যুতে মুখ খুললেন সারওয়ান

Read Next

চুক্তি বাতিল হল শাদাব খানদের

Total
4
Share