ফক্স ক্রিকেটের চোখে ‘ওর্স্ট এভার টেইলএন্ডারস’ একাদশ!

অজিত আগারকার মাশরাফি বিন মর্তুজা
Vinkmag ad

করোনা ভাইরাসের কারণে গোটা পৃথিবী যখন স্থবির হয়ে আছে তখন বিভিন তারকা ক্রিকেটার তাদের পছন্দের সেরা একাদশের কথা জানাচ্ছেন। অস্ট্রেলিয়া ভিত্তিক গণমাধ্যম ফক্স ক্রিকেট হেঁটেছে ভিন্ন পথে। তারা প্রকাশ করেছে ওর্স্ট এভার টেইলএন্ডারস একাদশ!

নিউজিল্যান্ডের ক্রিস মার্টিনকে এই দলের অধিনায়ক হিসাবে রাখা হয়েছে। ১০৪ টেস্ট ইনিংসে ব্যাট করা ক্রিস মার্টিনের গড় ২.৩৬। ২৫ ইনিংসের বেশি ব্যাট করেছেন এমন ক্রিকেটারদের মধ্যে যা সর্বনিম্ন। ৩৬ বার কোন রান না করে আউট হওয়া ক্রিস মার্টিনের সর্বোচ্চ ১২*।

১৩২ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ৪৩ বার কোন রান না করে আউট হওয়া কোর্টনি ওয়ালশ আছেন দলে। ৯৩৬ রানের মালিকের টেস্টে ব্যাটিং গড় ৭.৫৫!

অস্ট্রেলিয়ার ব্রুস রেইডের সঙ্গে একাদশে আছেন গ্লেন ম্যাকগ্রাও। ১ টেস্ট ফিফটির মালিক গ্লেন ম্যাকগ্রার ব্যাটিং গড় ৭.৩৭। কোন রান না করে ম্যাকগ্রা আউট হয়েছেন ৩৫ বার!

ইংল্যান্ডের ফিল টাফনেল, ডেভন ম্যালকমের সঙ্গে আছেন স্পিনার মন্টি পানেসার। ২২০ টেস্ট রানের মালিক পানেসারের ব্যাটিং গড় ৪.৮৮, সর্বোচ্চ ২৬, ডাক ২০ টি।

শচীন টেন্ডুলকার, রিকি পন্টিং, জ্যাক ক্যালিস, ব্রায়ান লারাদের যে রেকর্ড নেই সেই রেকর্ড আছে অজিত আগারকারের। লর্ডসে সেঞ্চুরি করেছিলেন আগারকার। তবে এই রেকর্ডকে অস্ট্রেলিয়াভিত্তিক গণমাধ্যম ফক্স ক্রিকেট খুব বেশি আমলে নেয়নি। কারণ তিনি ৯ ডাকের ৮ টির স্বাদই পেয়েছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে। ভারতের হয়ে ১৪ টেস্টে ৩২ রান করা জাসপ্রীত বুমরাহও আছেন দলে। ইতোমধ্যেই ৬ টি ডাকের স্বাদ পেয়েছেন তিনি।

জিম্বাবুয়ে থেকে দলে আছেন হেনরি ওলোঙ্গা ও পমি এমাঙ্গুয়া। দুজনের গড় যথাক্রমে ৫.৪১ ও ২! ওলোঙ্গার আছে ১৪ ডাক, এমাঙ্গুয়ার ৯ টি।

ফক্স ক্রিকেটের চোখে অল টাইম ‘ওর্স্ট এভার টেইলএন্ডারস’ একাদশ-

ক্রিস মার্টিন (নিউজিল্যান্ড), অধিনায়ক), কোর্টনি ওয়ালশ (ওয়েস্ট ইন্ডিজ), গ্লেন ম্যাকগ্রা (অস্ট্রেলিয়া), মন্টি পানেসার (ইংল্যান্ড), অজিত আগারকার (ভারত), জাসপ্রীত বুমরাহ (ভারত), ফিল টাফনেল (ইংল্যান্ড), ব্রুস রেইড (অস্ট্রেলিয়া), ডেভন ম্যালকম (ইংল্যান্ড), হেনরি ওলোঙ্গা (জিম্বাবুয়ে), পমি এমাঙ্গুয়া (জিম্বাবুয়ে)।

৯৭ ডেস্ক

Read Previous

‘ফিক্সিং নিয়ে আইন করলে পিসিবির অনেকে জেলে থাকবে’

Read Next

মাইক হাসির চোখে সেরা ‘শত্রু’ একাদশ

Total
22
Share