ডেল স্টেইনের চোখে সেরা একাদশ, ‘৩’ অচেনা নাম

ডেল স্টেইন
Vinkmag ad

২০০৪ সালে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলা ডেল স্টেইন ক্রিকেট খেলছেন লম্বা সময় ধরে। পেশাদার ক্রিকেটার হবার আগে থেকেই ক্রিকেট খেলে আসা ডেল স্টেইন যাদের সঙ্গে বা যাদের বিপক্ষে খেলেছেন তাদের মধ্যে থেকে সেরা একাদশ বেঁছে নিয়েছেন। যেখানে দক্ষিণ আফ্রিকার বাইরে থেকে জায়গা পেয়েছেন কেবল দুইজন।

শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা ও অস্ট্রেলিয়ার ব্রেট লি- ডেল স্টেইনের চোখে সেরা একাদশে দক্ষিণ আফ্রিকার বাইরে আছেন কেবল এই দুজন।

৯ দক্ষিণ আফ্রিকান ক্রিকেটারের মাঝে আছে স্টেইনের স্কুল বোলিং পার্টনার, বেস্ট ফ্রেন্ড ও ক্লাব ক্যাপ্টেনও! ডেভ হকেন, ব্রেট বার্গিয়াচি, পিটার লম্বার্ড- ক্রিকেট দুনিয়ায় এই তিন নাম অচেনায় বলা চলে।

ওপেনার হিসাবে ডেল স্টেইনের দলে আছেন কুমার সাঙ্গাকারা ও গ্রায়েম স্মিথ। জ্যাক ক্যালিস নামবেন চারে, পাঁচে ব্যাটিং করবেন ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ফিল্ডার বলে বিবেচিত জন্টি রোডস।

উইকেটরক্ষক হিসাবে স্টেইনের দলে আছেন দক্ষিণ আফ্রিকার বর্তমান সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক কুইন্টন ডি কক, তিনি নামবেন ৬ নম্বরে।

বোলিং ডিপার্টমেন্টে দক্ষিণ আফ্রিকান স্পিনার পল হ্যারিস, পেসার অ্যালান ডোনাল্ডের সঙ্গে আছেন অজি গতি তারকা ব্রেট লি।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে একাদশে রাখেননি ৩৬ বছর বয়সী ডানহাতি পেসার ডেল স্টেইন।

ডেল স্টেইনের চোখে সেরা একাদশ (যাদের সঙ্গে বা বিপক্ষে খেলেছেন)-

কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা), গ্রায়েম স্মিথ (দক্ষিণ আফ্রিকা), ডেভ হকেন (দক্ষিণ আফ্রিকা), জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা), জন্টি রোডস (দক্ষিণ আফ্রিকা), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), ব্রেট বার্গিয়াচি (দক্ষিণ আফ্রিকা), পিটার লম্বার্ড (দক্ষিণ আফ্রিকা), ব্রেট লি (অস্ট্রেলিয়া) পল হ্যারিস (দক্ষিণ আফ্রিকা) ও অ্যালান ডোনাল্ড (দক্ষিণ আফ্রিকা)।

৯৭ ডেস্ক

Read Previous

ইতিহাস গড়া সেই ব্যাট নিলামে তুলছেন মোসাদ্দেক

Read Next

ব্যাট নিলামে তুলছেন নাইম শেখও

Total
16
Share