ফাইনালে ব্যবহৃত একাধিক স্মারক নিলামে তুলছেন আকবর আলি

আকবর আলি ধ্রুব জুরেল
Vinkmag ad

করোনা সংক্রমণের প্রভাবে সৃষ্ট দূর্যোগে নিজ নিজ অবস্থান থেকে পাশে দাঁড়াচ্ছেন ক্রিকেটাররা। জাতীয় দলের ক্রিকেটারদের পাশাপাশি বয়সভিত্তিক দলের ক্রিকেটাররাও নিজেদের সাধ্যমত চেষ্টা করছেন। ক্রিকেটাররা ইতোমধ্যে নিলামে তোলা শুরু করেছেন ক্যারিয়ারে নিজেদের প্রিয় মুহূর্তের স্মারকগুলো। এবার সে যাত্রায় যোগ দিলেন যুব বিশ্বকাপ জয়ী দলের কাপ্তান আকবর আলী। নিলামে তুলতে যাচ্ছেন বিশ্বকাপের ফাইনালে গায়ে চাপানো তার জার্সি ও ব্যাটিং গ্লাভস।

নিজের ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে টাইগার যুব দলের অধিনায়ক বিষয়টি নিশ্চিত করেন। তিনি লিখেন, ‘নিঃসন্দেহে অ-১৯ বিশ্বকাপ জয় এখন পর্যন্ত আমার জীবনের সেরা অর্জন। করোনার এই সংকটকালীন সময়ে সেই অর্জনের দুটি স্মারক (১.ফাইনালের ম্যাচ জার্সি, ২.ফাইনালে ব্যবহৃত ব্যাটিং গ্লাভস) নিলামে তুলতে যাচ্ছি। নিলাম থেকে প্রাপ্ত পুরো অর্থটাই করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে।’

করোনা প্রভাবের এই ক্রান্তিলগ্নে সিনিয়রদের পাশাপাশি যুবারাও ভূমিকা রাখছে। বিশ্বকাপ জয়ী দলের খেলোয়াড়, কোচিং স্টাফ মিলে আড়াই লাখ টাকার তহবিল গঠন করে অনুদান তুলে দেন কোয়াবের গঠিন ত্রান তহবিলে। এর বাইরে ব্যক্তি উদ্যোগেও এগিয়ে এসেছেন যুব দলের ক্রিকেটাররা।

বাংলাদেশিদের মধ্যে সবার আগে নিজের প্রিয় স্মারক নিলামে তোলার ঘোষণা দেন মুশফিকুর রহিম। ২০১৩ সালে গল টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি করার পথে ব্যবহৃত প্রিয় ব্যাটটি তুলতে যাচ্ছেন নিলামে। তবে ইতোমধ্যে নিলাম সম্পন্ন করে ফেলেছেন সাকিব আল হাসান। গতবছর দুর্দান্ত এক বিশ্বকাপ কাটানোর পথে ব্যবহৃত নিজের প্রিয় ব্যাটটি নিলামে বিক্রি করেছেন ২০ লাখ টাকায়।

সাকিব-মুশফকিকের পথে পা বাড়িয়েছেন মোহাম্মদ আশরাফুল, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফিউদ্দিন, সৌম্য সরকার, এনামুল হক বিজয়রাও। নিজেদের প্রিয় স্মারকগুলো নিলামে তুলে দিচ্ছেন অসহায় মানুষের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে। আজ (৩০ এপ্রিল) অকশন ফর অ্যাকশন পেজে নিলামে উঠবে মোহাম্মদ আশরাফুলের দুটি ব্যাট, যার একতি কার্ডিফে ঐতিহাসিক অস্ট্রেলিয়া বধের সেঞ্চুরির অন্যটি লঙ্কানদের বিপক্ষে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ান হওয়ার পথে হাঁকানো সেঞ্চুরির ব্যাট।

৯৭ প্রতিবেদক

Read Previous

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে রদবদল, চমক তাহলিয়া ম্যাকগ্রা

Read Next

ইতিহাস গড়া সেই ব্যাট নিলামে তুলছেন মোসাদ্দেক

Total
44
Share