অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে রদবদল, চমক তাহলিয়া ম্যাকগ্রা

মারনাস লাবুশেইন ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তি
Vinkmag ad

২০২০-২০২১ মৌসুমের জন্য চুক্তিবদ্ধ ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এবারের কেন্দ্রীয় চুক্তিতে মারনাস লাবুশেইন, জো বার্নস সহ নতুন মুখ ৬ জন। ৫ বছরের মধ্যে এবারই প্রথম কেন্দ্রীয় চুক্তিতে নেই উসমান খাজার নাম।

অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচকরা আজ (৩০ এপ্রিল) ২০ জন পুরুষ ও ১৫ জন নারী ক্রিকেটারের নাম প্রকাশ করে, যারা কিনা আগামী ১২ মাসের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির অংশ।

তাহলিয়া ম্যাকগ্রা অস্ট্রেলিয়া নারী দলের হয়ে ২০১৭ সাল থেকে আন্তর্জাতিক ম্যাচে না খেললেও আছেন চুক্তিতে। মারনাস লাবুশেইন, জো বার্নস, অ্যাশটন অ্যাগার, মিচেল মার্শ, কেন রিচার্ডসন ও ম্যাথু ওয়েড- এই ছয়জন গত চুক্তিতে না থাকলেও এবারের চুক্তিতে আছেন।

উসমান খাজা, নাথান কোল্টার-নিল, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস হ্যারিস, শন মার্শ, মার্কাস স্টয়নিস চুক্তি হারিয়েছেন। অবসর নেওয়া পিটার সিডল সঙ্গত কারণেই নেই, উপেক্ষা করা হয়েছে অ্যাশটন টার্নারকে।

নারী ক্রিকেটারদের মধ্যে চুক্তিতে নতুন করে ঠাই পেয়েছেন তাহলিয়া ম্যাকগ্রা, তাইলা ভ্লামিঙ্ক, অ্যানাবেল সাদারল্যান্ড।

চুক্তি থেকে বাদ পড়েছেন নিকোল বল্টন, এলিস ভিলানি, এরিন বার্নস।

প্রাথমিক চুক্তির তালিকায় বাদ পড়ারা এই বছরেই কেন্দ্রীয় চুক্তির অংশ হতে পারবেন ১২ আপগ্রেড পয়েন্ট পেয়ে। টেস্ট খেললে পাবেন ৫ পয়েন্ট, ওয়ানডে খেললে ২ পয়েন্ট, টি-টোয়েন্টি খেললে ১ পয়েন্ট করে পাবেন পুরুষ ক্রিকেটাররা। নারী ক্রিকেটারদের ক্ষেত্রে টেস্টে ৪ পয়েন্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ২ পয়েন্ট করে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে যারা আছেন (পুরুষ)-

অ্যাশটন অ্যাগার, জো বার্নস, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, মারনাস লাবুশেইন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, টিম পেইন, জেমস প্যাটিনসন, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

ক্রিকেট অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে যারা আছেন (নারী)-

নিকোলা ক্যারি, অ্যাশলে গার্ডনার, রেচেল হেইন্স, অ্যালিসা হিলি, জেস জোনাসেন, ডেলিসসা কিমিঞ্চি, মেগ লেনিং, তাহলিয়া ম্যাকগ্রা, সোফি মোলিনেক্স, বেথ মুনি, এলিস পেরি, মেগান শাট, অ্যানাবেল সাদারল্যান্ড, তাইলা ভ্লামিঙ্ক ও জর্জিয়া ওয়ারেহাম।

৯৭ ডেস্ক

Read Previous

চলে গেলেন ঋষি কাপুর, ক্রিকেটারদের শোক প্রকাশ

Read Next

ফাইনালে ব্যবহৃত একাধিক স্মারক নিলামে তুলছেন আকবর আলি

Total
31
Share