শোয়েবের নামে মামলা ঠুকেছেন পিসিবির আইনী উপদেষ্টা

শোয়েব আখতার
Vinkmag ad

খেলোয়াড়ি জীবনে বহু ব্যাটসম্যানের ঘুম কেড়ে নিয়েছেন পাকিস্তানের গতি তারকা শোয়েব আখতার। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস নামে পরিচিত শোয়েব ইদানীং কালে কথা বলে নিজের ঘুম নষ্ট করে দেবার উপলক্ষ করে দিচ্ছেন অন্যদের।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এর আইনী উপদেষ্টা (লিগ্যাল অ্যাডভাইজর) তফাজ্জল রিজভি সম্প্রতি মামলা (ক্রিমিনাল ও মানহানি মামলা) ঠুকেছেন শোয়েব আখতারের নামে। মূলত এক ইউটিউব শোতে তার নামে অযাচিত কথাবার্তা বলেছিলেন শোয়েব।

পিসিবির দীর্ঘদিনের আইনী পরামর্শক তফাজ্জল রিজভি নিশ্চিত করেছেন যে তিনি শোয়েবের নামে মানহানি ও ফৌজদারি মামলা করেছেন। আর সেটা সাইবার ক্রাইম আইনাধীন ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির মাধ্যমে।

আইনী প্রক্রিয়ার সঙ্গে যুক্ত তফাজ্জল রিজভি একজন সম্মানিত ব্যক্তি। তাকে উদ্দেশ্য করে শোয়েবের বলা অযাচিত কথাবার্তা ভালভাবে নেয়নি পাকিস্তান বার কাউন্সিল। এক বিবৃতিতে তারা শোয়েব আখতারকে কথা বলার সময় সতর্ক থাকতে বলেছে। শোয়েবের কাছ থেকে এমন মন্তব্য পেয়ে তারা হতাশ বলেও জানিয়েছে।

‘শোয়েব আখতারের আইনী সম্প্রদায়ের কারো উদ্দেশ্যে কোন কথা বলার সময় খুব বেশি সতর্ক থাকা উচিৎ ছিল।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডও এক বিবৃতি দিয়ে জানায় শোয়েব আখতারের অযাচিত কথাতে তারা বিব্রত ও হতাশ।

‘যে ভাষা শোয়েব আখতার ব্যবহার করেছে তা অনুপযুক্ত ও অসম্মানজনক। যা কোন সভ্য সমাজে ক্ষমা করা যায় না। পিসিবির আইনী উপদেষ্টা জনাব তফাজ্জল রিজভি নিজের সিদ্ধান্তেই তার নামে মানহানি ও ফৌজদারি মামলা ঠুকেছেন।’

নিজের ইউটিউব চ্যানেলে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে তা গোপন করা উমর আকমলকে ৩ বছর নিষিদ্ধ করের বিপক্ষে কথা বলেন শোয়েব আখতার। উমর আকমলের পক্ষ নিতে যেয়ে তফাজ্জল রিজভির বিপক্ষে যান। তার আইনী অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন তোলেন শোয়েব। এও বলেন পিসিবি ও খেলোয়াড়ের মধ্যকার ব্যাপারগুলো জটিল করে তোলেন রিজভি।

৯৭ ডেস্ক

Read Previous

তামিমের চোখে সাকিবই বাংলাদেশের সর্বকালের সেরা ক্রিকেটার

Read Next

চলে গেলেন ঋষি কাপুর, ক্রিকেটারদের শোক প্রকাশ

Total
11
Share