সাকিব কেসে যুক্ত সেই জুয়াড়িকে নিষিদ্ধ করল আইসিসি

সাকিব আল হাসান
Vinkmag ad

জুয়াড়ি দীপক আগারওয়ালের সাথে যোগাযোগ ও তার কাছ থেকে প্রস্তাব পেয়ে গ্রহণ না করলেও সেটি গোপন রাখার অভিযোগে আইসিসির নিষেধাজ্ঞায় আছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। এবার আইসিসি নিষিদ্ধ করলো দীপক আগারওয়ালকেও। টি-টেন এর ফ্র্যাঞ্চাইজি সিন্ধসের মালিক দীপককে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ।তার দলের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠলেও তদন্ত কাজে সহযোগিতা না করার কারণে সাজা পেতে হচ্ছে তাকে।

আইসিসির শৃঙ্খলা আইনের ২.৪.৭ অনুচ্ছেদ ভঙের অভিযোগ ওঠে দীপক আগারওয়ালের ফ্র্যাঞ্চাইজিটির বিরুদ্ধে। মূলত আইসিসির তদন্ত কাজে বাধা দেওয়া, তদন্তে বিলম্ব করার চেষ্টা, তদন্ত সংশ্লিষ্ট ব্যক্তিদের কার্যক্রম থেকে দূরে রাখার মত অপরাধে জড়িয়েছেন ভারতীয় এই ব্যবসায়ী।

আর এসব অভিযোগের ভিত্তিতেই তাকে ২ বছরের জন্য সবধরণের ক্রিকেটীয় কার্যক্রমে যুক্ত হওয়ার ক্ষেত্রে নিষিদ্ধ করে আইসিসির দুর্নীতি দমন ইউনিট। এই নিষেধাজ্ঞা ২৭ এপ্রিল ২০২২ সাল পর্যন্ত বহাল থাকবে, যার মধ্যে সবশেষ ৬ মাস স্থগিত করা হয়েছে।

আইসিসির দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় এ সময়ে আইসিসির কড়া নজরদারিতে থাকবেন ভারতীয় এই কুখ্যাত জুয়াড়ি। সন্তোষজনক কার্যকলাপের শর্তসাপেক্ষে ২০২১ সালের ২৭ অক্টোবর নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেতে পারেন দীপক আগারওয়াল। গত বছর ২৯ অক্টোবর সাকিব আল হাসানের ব্যাপারে নেওয়া আইসিসির দুর্নীতি দমন ইউনিটের সিদ্ধান্তের পর এটিই একই ইস্যুতে প্রথম সিদ্ধান্ত।

আইসিসির মহাব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল বলেন, ‘এমন অনেক উদাহরণ রয়েছে যেখানে আগারওয়াল আমাদের তদন্তে বাধা সৃষ্টি এবং বিলম্ব করেছে, এটি মাত্র একটি ঘটনা। যাইহোক, সে শেষ পর্যন্ত তার আইন লঙ্ঘনের কথা স্বীকার করেছেন এবং পরবর্তী কার্যক্রমে সহায়তা করেছেন।’

৯৭ ডেস্ক

Read Previous

কোচের ফোন ধরছেনা পারটেক্স, ভিন্ন অবস্থানে প্রাইম ব্যাংক

Read Next

তামিম জানালেন যাদের বিপক্ষে ব্যাট করা কঠিন ছিল

Total
96
Share