ইতিহাস গড়া স্মারক নিলামে তুললেন আজহার আলি

আজহার আলি

পাকিস্তানের টেস্ট ফরম্যাটের অধিনায়ক আজহার আলি ক্রিকেট স্মারক নিলামে তুলেছেন। উদ্দেশ্য অসহায়দের সাহায্য করতে তহবিল গঠন। করোনা ভাইরাসের কারণে সৃষ্ট সংকটে যারা মৌলিক চাহিদাগুলোও নিশ্চিত করতে পারছেন না তাদের সাহায্য করতেই আজহার আলির এই উদ্যোগ।

যে ব্যাট দিয়ে খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরি করেছিলেন সেই ব্যাট ও ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির জার্সি নিলামে তুলেছেন আজহার। উল্লেখ্য, দিবারাত্রির টেস্টে প্রথম ট্রিপল সেঞ্চুরির মালিক আজহার আলি।

এই দুই স্মারকের নিলামের ভিত্তি মূল্য ১ মিলিয়ন পাকিস্তানি রুপি। এক সপ্তাহ ধরে চলবে এই নিলাম।

টুইটারে এক ভিডিও বার্তায় আজহার আলি বলেন, ‘আসসালামু আলাইকুম, আজ আমি নিলামের ঘোষণা করছি। আপনারা যেমনটি দেখতে পারছেন, আমার বায়ে ব্যাট, যে ব্যাট দিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দিবারাত্রির টেস্টে ট্রিপল সেঞ্চুরি করেছিলাম। এই ব্যাট দিয়েই সেই ম্যাচে খেলেছিলাম। আর যে জার্সিটি দেখছেন এটা ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির। যেটাতে আমরা জিতেছিলাম। এই জার্সিতে দলের সবার অটোগ্রাফ রয়েছে।

এই নিলাম থেকে যে পরিমাণ অর্থই আসবে তা যারা মৌলিক চাহিদা পূরণ করতে হিমশিম খাচ্ছেন তাদের জন্য ব্যয় করা হবে। তাদের সাহায্য করতে এটা আমার ছোট্ট প্রয়াস। এই দুইটি স্মারকই আমার কাছে খুব স্পেশাল।’

সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ আশরাফুলরা তাদের স্মারক নিলামে উঠিয়েছেন/উঠাবেন। জস বাটলার, জিমি অ্যান্ডারসন, লোকেশ রাহুল, এবি ডি ভিলিয়ার্স, ভিরাট কোহলিরাও তাদের স্মারক নিলামে তুলেছেন। সবারই উদ্দেশ্য এক, অসহায়দের সাহায্যার্থে তহবিল গঠন।

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের অপেক্ষায় স্কটল্যান্ড

Read Next

না ফেরার দেশে ইরফান খান, ক্রিকেটাঙ্গনেও শোকের ছায়া

Total
5
Share