নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের অপেক্ষায় স্কটল্যান্ড

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে নির্ধারিত সূচীর নিজেদের ম্যাচগুলো দর্শকবিহীন ‘ক্লোজ ডোর’ ম্যাচ আয়োজনেও ইচ্ছুক স্কটল্যান্ড। তবে তারা অপেক্ষায় আছে বোর্ডগুলোর সিদ্ধান্তের ও নির্দেশনার। যদিও আনুষ্ঠানিকভাবে স্থগিত হওয়া ম্যাচগুলো প্রকৃতপক্ষে নির্ধারিত সময়ে মাঠে গড়ানো অনেকটা অসম্ভব।

নিউজিল্যান্ডের বিপক্ষে আগামী ১০ ও ১২ জুন দুটি টি-টোয়েন্টি ম্যাচ এবং অস্ট্রেলিয়ার সাথে ২৯ জুন একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল স্কটল্যান্ডের।

নিউজিল্যান্ডের ইউরোপীয় সফরের প্রথম পর্ব নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়াণডে সিরিজটি ইতোমধ্যে স্থগিত হয়েছে ডাচ সরকারে নির্দেশনা মেনেই। অন্যদিকে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রোমও সফরে তাদের অংশটুকু নিয়ে অনিশ্চয়তা প্রকাশ করেছেন।

স্কটল্যান্ডে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ম্যাচটি ইংলিশদের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের আগে প্রস্তুতির অংশ ছিল। যা করোনা ভাইরাস সংক্রমণের ফলে সেপ্টেম্বরের দিকে পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ক্রিকেট স্কটল্যান্ডের প্রধান নির্বাহী গস ম্যাকাকে বলছেন, ‘আমরা আমাদের দিক থেকে পরিকল্পনা করে রাখছি এবং নির্দেশনামতে কী হয় তা দেখার অপেক্ষায় আছি। আমরা এটাই করতে পারি এখন। নিউজিল্যান্ড নেদারল্যান্ডসে যাচ্ছেনা। আর আমরাও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে অপেক্ষায় আছি সে নির্দেশনামতে এগোতে, যা তাদের বোর্ড বলবে।’

‘পুরো এফটিপি (ফিউচার ট্যুর প্রোগ্রাম) বিপর্যস্ত হতে যাচ্ছে সুতরাং আমরাও জানিনা আসলে কোথায় গিয়ে দাঁড়াচ্ছে। অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমের খবর অনুসারে তাদের সেপ্টেম্বরে আসার কথা এবং এর পাশাপাশি নিউজিল্যান্ড আয়ারল্যান্ডে যাওয়ার কথা রয়েছে। আমাদের অপেক্ষা করতে হবে কী আসতে যাচ্ছে তা দেখার জন্য।’

৯৭ ডেস্ক

Read Previous

‘আনুষ্ঠানিকভাবে ইডিয়টদের তালিকায় নাম তুললো’

Read Next

ইতিহাস গড়া স্মারক নিলামে তুললেন আজহার আলি

Total
9
Share