তালিকা করে ‘৯১’ ক্রীড়াবিদকে আর্থিক সাহায্য করলেন তামিম

তামিম ইকবাল
Vinkmag ad

করোনা ভাইরাস সংক্রমণ বিস্তারের শুরু থেকেই অসহায়, দুস্থদের পাশে থাকার কার্যক্রমে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশের নবনিযুক্ত ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খান। এবার নিজ উদ্যাগে করোনার কারণে দুঃসময় কাটানো ৯১ জন ক্রীড়াবিদকে এককালীন আর্থিক সহায়তা দিয়েছেন বাঁহাতি এই টাইগার ওপেনার।

ক্রিকেট ছাড়াও ফুটবল, হ্যান্ডবল, সাঁতার, অ্যাথলেটিকস, হকিসহ প্রায় সব ধরণের খেলার ক্রীড়াবিদরাই আছে সাহায্য পাওয়াদের তালিকায়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্রিকেটারদের মাধ্যমে খারাপ সময় কাটানো ক্রীড়াবিদদের তালিকা তৈরি করে পরবর্তীতে পাঠানো হয় টাকা।

তামিমের এই মহৎ উদ্যোগে সমন্বয়ক হিসেবে কাজ করেছেন সাবেক ক্রিকেটার ও বর্তমান কোচ হুমায়ুন কবির শাহীন। জাতীয় ইংরেজি দৈনিক ‘দ্যা ডেইলি স্টারকে’ হুমায়ুন কবির জানান, ‘সব খেলা মিলিয়ে মোট ৯১ জনের তালিকা করেছিলাম আমরা। তামিম সবাইকে আর্থিক সহায়তা করেছে। যাতে করে তারা পরিবার নিয়ে কয়েকদিন নির্বিঘ্নে চলতে পারে।’

একদম শুরুতেই জাতীয় দলের চুক্তিবদ্ধ ও চুক্তির বারের ২৭ ক্রিকেটারকে নিয়ে নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দিয়ে প্রায় ৩১ লাখ টাকার অনুদান দেন। এর ব্যক্তি উদ্যোগে এগিয়ে গিয়েছেন করোনা সংকটের কারণে অসহায় হয়ে পড়া সাধারণ মানুষ, ক্রীড়াবিদদের পাশেও।

জুনিয়র অ্যাথলেটিকসের চ্যাম্পিয়ন সামিউল ইসলামের কাজ বন্ধ হওয়ার খবর পেয়ে নিজে ফোন করে পরিবার নিয়ে কয়েক মাস চলার মত অর্থ পাঠিয়ে দেন তামিম। এরপর অসহায় মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেওয়া ‘একজন বাংলাদেশ’ ব্যানারে নাফিসা খানকে নিজে থেকে যোগাযোগ করে তার কার্যক্রমে অংশ হন। বড় অঙ্কের অনুদান দিয়েছেন ‘ফুটস্টেপস’ নামের একটি সামাজিক সংগঠনকেও।

৯৭ প্রতিবেদক

Read Previous

হার্শা ভোগলের কাছে আশরাফুল ‘এক্সট্রাঅর্ডিনারি ট্যালেন্ট’

Read Next

সারওয়ানকে গেইল- ‘তুমি করোনার চেয়েও নিকৃষ্ট, তুমি একটা সাপ’

Total
75
Share