হার্শা ভোগলের কাছে আশরাফুল ‘এক্সট্রাঅর্ডিনারি ট্যালেন্ট’

মোহাম্মদ আশরাফুল হার্শা ভোগলে
Vinkmag ad

অনেক সম্ভাবনা নিয়ে বাংলাদেশ ক্রিকেটে মোহাম্মদ আশরাফুলের আবির্ভাব। টেস্ট ক্রিকেটের অভিষেকেই সেঞ্চুরি করে নিজের জাত চিনিয়েছিলেন। নিজেকে বাংলাদেশ দলে অপরিহার্য করে তোলা আশরাফুল পরবর্তীতে হারিয়ে যান ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে। নিজের ক্যারিয়ার তো বটেই, সামাজিক অবস্থারও অবনতি ঘটে তার।

অসামান্য প্রতিভার অধিকারী মোহাম্মদ আশরাফুল নিজের প্রতিভার ওপর সুবিচার করতে পারেননি মোটেও। ৬১ টেস্ট, ১৭৭ ওয়ানডে, ২৩ টি-টোয়েন্টি খেলা মোহাম্মদ আশরাফুলের পরিসংখ্যান বলবে গড়পড়তা ব্যাটসম্যান ছিলেন তিনি। কোন ফরম্যাটেই ব্যাটিং গড় ২৫ স্পর্শ করেনি।

এর ওপর ফিক্সিং কান্ডে সরাসরি জড়িয়ে নিষেধাজ্ঞার কবলে পড়া সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরিয়ান আক্ষেপের সাথে সাথে ক্ষোভও বাড়িয়েছেন ভক্ত সমর্থকদের।

পাকিস্তানের উমর আকমলও সম্প্রতি ম্যাচ পাতানোর প্রস্তাব পেয়ে সেয়াট না জানিয়ে ৩ বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন। প্রতিভাবান এই ব্যাটসম্যান এর আগেও অক্রিকেটীয় কারণে সাজা ভোগ করেছেন।

মোহাম্মদ আশরাফুল ও উমর আকমল জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার ও বিশ্লেষক হার্শা ভোগলের চোখে ‘এক্সট্রাঅর্ডিনারি ট্যালেন্ট’। তবে প্রতিভার অপচয় করেছেন দুজনই, তাই তারা নিজেদের ক্যারিয়ার বেশিদূর নিয়ে যেতে পারেননি।

নিজের টুইটার আইডিতে হার্শা ভোগলে লেখেন, ‘আমাদের পূর্ব ও পশ্চিমে আমি দুইজন অসামান্য প্রতিভাধর দেখেছি। মোহাম্মদ আশরাফুল ও উমর আকমল। তুমি তোমার প্রতিভা কীভাবে কাজে লাগাচ্ছো তার ওপর নির্ভর করে তুমি কতদূর অব্দি যেতে পারবে। প্রতিভা নিজে বড়ই অপর্যাপ্ত।’

৯৭ ডেস্ক

Read Previous

যেকারণে উমর আকমলের শাস্তির মেয়াদ এত বেশি

Read Next

তালিকা করে ‘৯১’ ক্রীড়াবিদকে আর্থিক সাহায্য করলেন তামিম

Total
132
Share