স্মিথদের বাংলাদেশ সফরে বাঁধা অনেকগুলো ‘কিন্তু’

featured photo1 1 4
Vinkmag ad

8020572 3x2 700x467

বাংলাদেশ এবং ভারত সফর নিয়ে অস্ট্রেলীয় ক্রিকেটারদের এক সভায় পাশ হয়েছে ১৪টি প্রস্তাবের মধ্যে ৬ নম্বরটি। সকল ক্রিকেটারই মুখিয়ে আছেন এই দুই সফরের জন্য। ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) তারা অনুরোধও জানিয়েছে সুষ্ঠ একটি চুক্তি নবায়নের। তবে এটাও পরিষ্কার যে যেহেতু কোন ক্রিকেটারই আর এখন চুক্তির আওতায় নেই তাই কেউই বাধ্য নয় সফর দুটিতে অংশ নিতে। 

রোববার সিডনীতে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের (এসিএ) সভায় মিলিত হয়েছিলেন ঘরোয়া এবং জাতীয় দলের অনেক ক্রিকেটারই। সেখানেই জানানো হয় যতদিন নতুন চুক্তি না হচ্ছে ততদিন ব্যাটে-বলে অস্ট্রেলিয়ার হয়ে ক্রিকেট খেলবেন না কোন ক্রিকেটারই। জাতীয় দলের অধিনায়ক স্টিভেন স্মিথও ভিডিল কলে যোগ দিয়েছিলেন সভায়।

যদিও আলোচনার পথ খোলা রেখেই ক্রিকেটাররা সিদ্ধান্ত নিয়েছেন এমনটা। বাংলাদেশ আর ভারত সফরের আগেই রয়েছে অজি ‘এ’ দলের দক্ষিণ আফ্রিকা সফর। ব্রিসবেনে এই উপলক্ষে শুরু হতে যাওয়া প্রস্তুতি ক্যাম্পেও দেখা মিলবে ক্রিকেটারদের। কিন্তু ক্যাম্প চলাকালীন সময়ের মধ্যেও যদি বোর্ড থেকে কোন সিদ্ধান্ত না আসে তবে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেননা ক্রিকেটাররা।

এ প্রসঙ্গে ‘এ দল কাপ্তান উসমান খাজা জানান, “কাজটি খুব সহজ নয়। ব্যক্তিগতভাবে আমি ক্রিকেট খেলতে চাই। অনেক দিন ধরে খেলতে পারছি না। সবারই একই অবস্থা। তবে আমরা একতাবদ্ধ। সবার ভাবনাই একই। আমরা এরপরও এই সপ্তাহে ট্রেনিং করব, নিজেদের কাজ করব ও প্রস্তুত থাকব। আশা করি, এই সময়ের মধ্যে কোনো একটা সমাধান হবে।”

চুক্তি নিয়ে ক্রিকেটাররা তাদের দায়িত্ববোধের ব্যাপারটি জানান দিতেই আয়োজন করেছিল এমন সভা। সভায় ২০ বছর ধরে চলে আসা সম্পর্ককে অশ্রদ্ধা ও অবজ্ঞা করা নিয়ে শঙ্কা প্রকাশের পাশাপাশি ক্রিকেটারেরা গর্ব করেছেন নিজেদের ঐক্যবদ্ধতা নিয়ে। ক্রিকেটারদের পালা শেষে এবার অপেক্ষা অস্ট্রেলীয় বোর্ডের দায়িত্ববোধ জানান দেয়ার পালা।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্ব একাদশের অধিনায়ক জয়াবর্ধনে!

Read Next

সভাপতি নয়, পাপনের ইচ্ছা বোর্ড পরিচালনা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share