চুক্তি হারালেন অশ্বিনরা

রবিচন্দ্রন অশ্বিন
Vinkmag ad

করোনা ভাইরাসের প্রভাবে ইংল্যান্ডে পেশাদার ক্রিকেট প্রাথমিকভাবে বন্ধ ঘোষণা হয় ২৮ মে পর্যন্ত যা পরবর্তীতে বাড়িয়ে ১ জুলাই করা হয়েছে। বৈশ্বিক এই সংকটকে মেনে নিয়ে কাউন্টি দলগুলো বিদেশি ক্রিকেটারদের সাথে চুক্তি বাতিল শুরু করে বেশ কিছুদিন আগে থেকেই। এবার একই পথে হাঁটল ইয়র্কশায়ার কাউন্টি ক্লাব, চুক্তি বাতিল করেছেন রবিচন্দ্রন অশ্বিন, কেশব মহারাজ ও নিকোলাস পুরানের সাথে।

কাউন্টির বাতিল হওয়া অন্যান্য বিদেশি চুক্তিগুলোর মত এই তিন ক্রিকেটারের সাথেও পারস্পরিক সমঝোতার মাধ্যমে এমন সিদ্ধান্ত নেওয়া হয়। ক্যারিবিয়ান বাঁহাতি ব্যাটসম্যান নিকোলাস পুরান ক্লাবটির সাথে টি-টোয়েন্টি ব্লাস্টের জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন যেখানে দক্ষিণ আফ্রিকান কেশব মহারাজের খেলার কথা ছিল কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম দুটি ম্যাচ।

অন্যদিকে ভারতীয় অভিজ্ঞ অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন কাউন্টি চ্যাম্পিয়নশিপের বেশিরভাগ ম্যাচই খেলার কথা ছিল ইয়র্কশায়ারের হয়ে। অশ্বিন এর আগে ওরচেস্টারশায়ার ও নটিংহামশায়ারের হয়ে খেলার অভিজ্ঞতা আছে ফলে ইংলিশ কন্ডিশন সম্পর্কে তার জ্ঞান ভালোই।

ইয়র্কশায়ারের ক্রিকেট পরিচালক মার্টিন মক্সন এ প্রসঙ্গে ইএসপিএন ক্রিকইনফোকে বলেন, ‘খেলোয়াড়েরা যে বিষয়টি সহজে বুঝেছে এ জন্য আমি তাদের প্রশংসা করি। চলমান কোভিড-১৯ এর সময়টায় আমরা ক্রিকেটার ও তাদের এজেন্টদের সাথে নিয়মিত যোগাযোগ করেছি। তারা অত্যন্ত পেশাদার ও বর্তমানে কাউন্টি ক্লাবগুলোর অবস্থা মেনে নিয়েছে।’

ইয়র্কশায়ারের আগেই বিদেশিদের সাথে চুক্তি বাতিল করে অন্যান্য কাউন্টি ক্লাবগুলো। যাদের মধ্যে কেন্ট ক্রিকেট ক্লাবের নিউজিল্যান্ড পেসার ম্যাট হেনরি, হ্যাম্পশায়ারের অজি অফ স্পিনার নাথান লায়ন, গ্লোচেস্টারশায়ারের ভারতীয় তারকা টেস্ট ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা অন্যতম।

৯৭ ডেস্ক

Read Previous

এক কাপ কফির জন্য এতটা মূল্য দিতে হবে ভাবেননি হার্দিক

Read Next

উমর আকমলের নিষেধাজ্ঞার মেয়াদ দেখে হতবাক কামরান আকমল

Total
9
Share