একাধিক স্মারক নিলামে তুললেন ডি ভিলিয়ার্স ও কোহলি

এবি ডি ভিলিয়ার্স ভিরাট কোহলি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
Vinkmag ad

করোনা ভাইরাসের কারণে বিশ্বব্যাপী যে সংকট তৈরি হয়েছে তাতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষরা। তাদের সাহায্যে এগিয়ে আসছেন ক্রীড়াবিদরা। জস বাটলার থেকে শুরু করে সাকিব আল হাসান, মোহাম্মদ আশরাফুলরাও নিলামে তুলছেন স্মারক। যা থেকে প্রাপ্ত অর্থ ব্যবহৃত হবে অসহায়দের জন্য। এবার সেই তালিকায় নাম ওঠালেন এবি ডি ভিলিয়ার্স ও ভিরাট কোহলি।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন এই দুইজন। ২০১৬ সালে গুজরাট লায়ন্সের বিপক্ষে খেলায় রেকর্ড জুটি গড়েছিলেন দুজন মিলে, সেঞ্চুরি করেছিলেন দুজনই। সে ম্যাচে ব্যবহৃত একাধিক স্মারক নিলামে উঠিয়েছেন তারা।

নিজের ইনস্টাগ্রামে এবি ডি ভিলিয়ার্স লেখেন, ‘ক্রিকেট আমাকে অসাধারণ অনেক স্মৃতি উপহার দিয়েছে। এসবের মধ্যে যেগুলো মহা মূল্যবান তার মধ্যে ভিরাট কোহলির সঙ্গে জুটি টা একটি। ২০১৬ সালে গুজরাট লায়ন্সের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) হয়ে যে জুটি গড়েছিলাম আমরা।

আইপিএলে আমাদের না ভোলার মত এক রাতে আমরা যা করতে চেয়েছিলাম তাই করতে পেরেছিলাম। এম চিন্বাস্বামী স্টেডিয়ামের গ্যালারি ভর্তি দর্শক উন্মাদ হয়ে গিয়েছিল। ৯৬ বলে ২২৯ রানের জুটিতে আমরা দুজনই সেঞ্চুরি করেছিলাম। সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটা ছিল- আরসিবি সে ম্যাচে ১৪৪ রানে জিতেছিল।

এখন করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারীর জন্য দুনিয়াজুড়ে সংকট তৈরি হয়েছে। যারা অসহায় সেসব মানুষের সাহায্য করার জন্য আমি ও ভিরাট উদ্যোগ নিয়েছি।

সেই স্পেশাল ম্যাচে ব্যবহৃত কিছু স্মারক আমরা অনুদান হিসাবে দিচ্ছি। আমার জার্সি ও ব্যাট, ভিরাটের ব্যাট ও গ্লাভস। যা একত্রে একটি আইটেম হিসাবে নিলামে তোলা হবে (লিংক আমার বায়ো তে দেওয়া আছে)। এই নিলাম থেকে যে অর্থ আসবে তা এই সংকটে যারা ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের জন্য ব্যবহার করা হবে। প্রাপ্ত অর্থের ৫০ ভাগ দক্ষিণ আফ্রিকা ও ৫০ শতাংশ ভারতের চ্যারিটিতে যাবে।

১০ মে, ২০২০ এ যখন নিলামের মেয়াদ শেষ হবে আমি ব্যক্তিগত ভাবে বিজয়ীর সঙ্গে কথা বলে স্মারকগুলো তার কাছে পৌঁছে দেবার ব্যবস্থা করবো।

সবাই নিজের যত্ন নিন, ভালো থাকুন।’

ইতোমধ্যেই দাম উঠেছে ১ কোটি ৪০ লাখ বাংলাদেশী টাকার কাছাকাছি!

94262003 237786677306074 8931469480844853248 n.png? nc cat=111& nc sid=b96e70& nc eui2=AeHU PEDqW8zQSYhBgnhyMzGC0g95rGBo2MLSD3msYGjY4dcoxmiAH7BkdVSkma0kQ0 U9WL BjQh2Epw7dum90z& nc ohc=4QsSM0XWUwsAX9oM42f& nc ht=scontent.fdac15 1

 

View this post on Instagram

 

Cricket has given me many incredible memories – and, among the most precious, stands the partnership with @virat.kohli , playing for RCB and against Gujarat Lions in 2016. Everything clicked on what was a truly unforgettable night at the IPL. The capacity crowd at the M. Chinnaswamy stadium were going crazy, and we both scored centuries in a partnership of 229 runs from 96 balls. More importantly, RCB won the match by 144 runs. Now we find ourselves in a global crisis caused by the Covid-19 pandemic, and Virat and I would like to help people in need, people struggling to put food on the table. So we are donating some of the key items from that special day in 2016 – Virat’s bat and gloves, my shirt and bat – and creating one unique auction item, on the Bid or Buy online platform(link in my bio-type key words in the search button to find the piece). All money raised will be donated to charities supporting people most severely affected by the crisis, split 50/50 between charities working in SA and India. Immediately after the auction closes on 10 May, 2020, I will personally contact the winner and make arrangements for the package to be delivered to your home. Take care and stay safe.

A post shared by AB de Villiers (@abdevilliers17) on

৯৭ ডেস্ক

Read Previous

‘আমার বোলিং অ্যাকশন লোকে বিশ্বাস করত না’

Read Next

তিন বছরের জন্য নিষিদ্ধ হলেন উমর আকমল

Total
20
Share