‘আমার বোলিং অ্যাকশন লোকে বিশ্বাস করত না’

জাসপ্রীত বুমরাহ
Vinkmag ad

ভারতীয় তারকা পেসার জাসপ্রীত বুমরাহর বোলিং অ্যাকশন শুরুর দিকে অনেকের মনেই প্রশ্ন জাগিয়েছ, এখনো কেউ কেউ অবাক বিস্ময়ে তাকিয়ে থাকে তার বোলিং দেখে। এবার ভারতীয় এই পেসার নিজেই জানালেন তার বোলিং অ্যাকশন বিশ্বাসই করতে পারেনি লোকে।

করোনা প্রভাবে সৃষ্ট লকডাউনে গৃহবন্দী সময় কাটছে ক্রিকেটারদের। এই ফাঁকা সময়ে নানা ধরণের কাজে নিজেদের ব্যস্ত রাখছেন তারা। ইস্টাগ্রাম লাইভে নিয়মিত সময় পার করছেন বিভিন্ন দেশের তারকা ক্রিকেটাররা। ইস্টাগ্রাম লাইভে যুবরাজ সিংয়ের সাথে আলাপ করতে গিয়েই নিজের অনেকটা অপ্রচলিত বোলিং অ্যাকশন নিয়ে কথা বলেন বুমরাহ।

২৬ বছর বয়সী এই পেসার বলেন, ‘অনেক লোক আমাকে বলতো আমি বেশিদিন খেলতে পারবোনা। আমার বোলিং অ্যাকশন লোকে বিশ্বাস করতো না। তাদের মতে আমি যদি ভারতীয় দলে সুযোগ পাই তাহলে যেকেউই পাবে। তারা আমাকে বলেছিল যে আমি কেবল রঞ্জি ট্রফিই খেলবো। তবে আমি উন্নতি করেছি এবং আমার অ্যাকশন একই রকম রেখেছি।’

বুমরাহ বিশ্বের এক নম্বর বোলার হবে এটা তিন বছর আগেই ধারণা করেছেন ভারতীয় সাবেক তারকা ব্যাটসম্যান যুবরাজ। ইন্সটাগ্রাম লাইভ সেশনটিতে বুমরাহকে উদ্দেশ্য করে বলেন, ‘তিন বছর আগে আমি ভবিষ্যদ্বাণী করেছিলাম যে তুমি বিশ্বের এক নম্বর বোলার হয়ে উঠবে।’

উল্লেখ্য, ২০১৬ সালে আন্তর্জাতিক অভিষেকের পর ভারতের জার্সিতে এখনো পর্যন্ত ১৪ টেস্ট, ৬৪ ওয়ানডে ও ৪৯ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাসপ্রীত বুমরাহ। চলতি বছরের ফেব্রুয়ারিতে সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে খেলেছেন ডানহাতি এই পেসার। বর্তমান আইসিসি র‍্যাংকিংয়ে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তার অবস্থান যথাক্রমে ৭, ২ ও ১৩ নম্বর।

৯৭ ডেস্ক

Read Previous

রোহিত শর্মার চোখে ভারতের সেরা ‘৫’ ব্যাটসম্যান

Read Next

একাধিক স্মারক নিলামে তুললেন ডি ভিলিয়ার্স ও কোহলি

Total
13
Share