রোহিত শর্মার চোখে ভারতের সেরা ‘৫’ ব্যাটসম্যান

রোহিত শর্মা প্রেস কনফারেন্স
Vinkmag ad

করোনা ভাইরাসের কারণে গোটা ভারত জুড়ে চলছে লকডাউন। এই সময়ে ক্রিকেটাররা একে অপরের সঙ্গে চাইলেও দেখা করতে পারছেন না। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম এই দুরত্ব কমিয়ে এনেছে। বিশেষ করে ইনস্টাগ্রাম লাইভে মজেছেন ভারতীয় তারকারা। রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভ সেশনে আসেন হরভজন সিং।

হরভজন সিং রোহিত শর্মার কাছে জানতে চান তার চোখে সর্বকালের সেরা ৫ ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যান কারা। পরে আরো সহজ করে দেন হরভজন। বলতে বলেন যেকোন পজিশনে খেলা সেরা ৫ ভারতীয় ব্যাটসম্যানের নাম।

শুরুতে বিতর্ক এড়াতে কেবল ভারতীয়দের নাম বলতে চাননি রোহিত। পরে অবশ্য রাজি হন। অনেক অনেক নামী নামের মধ্যে থেকে ৫ জনের নাম বেঁছে নেন রোহিত। বেঁছে নেবার কারণও ব্যাখ্যা করেন তিনি।

রোহিত শর্মা বলেন, ‘আমি যখন ছোট ছিলাম তখন পাজিকে (শচীন টেন্ডুলকার) ছাড়া আমি অন্য কাউকে দেখিনি। শচীন পাজির খেলা ছাড়া দেখাই হতো না। পরে আস্তে আস্তে রাহুল ভাই (রাহুল দ্রাবিড়) ২০০২ সালে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে একাধিক সেঞ্চুরি করেছিলেন, মনে হয় ডাবল সেঞ্চুরিও করেছিলেন।’

‘এছাড়া ভিরু ভাই (বীরেন্দর শেবাগ) এর কথাতো আপনি জানেনই। সে যেভাবে ব্যাট করতো উপরে, ওনার মতো মাইন্ডসেট নিয়ে গেলে যেকোন বোলারের জন্য কঠিন হয়ে পড়বে। তিনি সবসময়ই আমার লিস্টে থাকবে। এছাড়া ভিভিএস লক্ষণ ও দাদা (সৌরভ গাঙ্গুলি) তো আছেই। এই আমার সেরা ৫, যাদের খেলা আমি দেখেছি।’

এছাড়া যাদের খেলা দেখেননি তাদের মধ্যে সুনীল গাভাস্কার, গুন্ডাপ্পা বিশ্বনাথ, অজয় জাদেজার নাম নেন রোহিত। হরভজন সিং তখন মোহাম্মদ আজহারউদ্দিনের নামও আলোচনায় আনেন।

ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৮ম সর্বোচ্চ রানের (১৪,০২৯) মালিক রোহিত শর্মা।

৯৭ ডেস্ক

Read Previous

বিরক্তিকর চাহালকে ব্লক করবেন গেইল

Read Next

‘আমার বোলিং অ্যাকশন লোকে বিশ্বাস করত না’

Total
36
Share