কোচিং স্টাফে বদলের ইঙ্গিত দিলেন বিসিবি কর্তা

বিসিবি লোগো
Vinkmag ad

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত সবশেষ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে বেশ বাজে পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ নারী দল। করোনা ভাইরাস মহামারী পরিস্থিতি স্বাভাবিক হলে গ্রুপ পর্বের চার ম্যাচেই হারা সালমা-রুমানাদের পারফরম্যান্স মূল্যায়ন করবে বিসিবি। আর এ কারণে পরিবর্তন আসতে যাচ্ছে মেয়েদের ক্রিকেটের কোচিং স্টাফেও।

বিশ্বকাপের আগে দলের সাফল্য বিবেচনায় বেশ ভালো প্রত্যাশা ছিল দলের কাছে। কিন্তু নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে সম্ভাবনা জাগিয়েও হারতে হয়েছে সালমা-জাহানারাদের, বাকি ম্যাচগুলোতেও হেরেছে বাজেভাবে। কদিন আগেই গুঞ্জন উঠেছিল নারী দলের বাজে পারফরম্যান্সের পেছনে দায়ী দলের আন্তঃকোন্দল। তবে সে যাই হোক, এসেছে বিসিবির তরফ থেকে কোচিং স্টাফে রদবদলের ইঙ্গিত।

বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী নাদেল জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজকে’ বলেন, ‘সবকিছু স্বাভাবিক হওয়ার পর আমরা অবশ্যই নারী বিশ্বকাপে আমাদের হতাশাজনক পারফরম্যান্স মূল্যায়ন করতে বসব। বিশ্বকাপ হতাশা নিয়ে আমরা আগেই বসতে চেয়েছি কিন্তু তার আগেই করোনা ভাইরাস প্রভাবে সবকিছু এলোমেলো হয়ে গেল।’

নারী বিশ্বকাপ চলাকালীন রুমানা আহমেদের ব্যাটিং অর্ডারে পরিবর্তনসহ কিছু বিষয়ে কোচিং স্টাফের দিকে ভালোই নজর বোর্ডের। বিশেষ করে নারী বিশ্বকাপ পর্যন্তই চুক্তিবদ্ধ প্রধান কোচ আঞ্জু জাইনের পরিবর্তনের জোর সম্ভাবনা রয়েছে। এমন বিষয়ও বিসিবিতে চাউর হয়েছে যে আঞ্জু জাইনের আচরণে সন্তুষ্ট নয় বোর্ড, তার কর্তৃত্ব দেখানো কার্যক্রম দলের ভালোর চেয়ে ক্ষতিই হয়েছে বলেও ধারণা অনেকের।

উল্লেখ্য, নারীদের ক্রিকেটে এমনিতে ব্যস্ততা কম। সেক্ষেত্রে চলতি বছর নারী জাতীয় লিগ, প্রিমিয়ার লিগসহ তুলনামূলক ব্যস্ত সূচীই ছিল। কিন্তু করোনার প্রভাবে থেমে আছে সব। এই ঘরোয়া লিগগুলো অনেক নারী ক্রিকেটারেরই রুটি-রুজির মূল উৎস ছিল। খেলা বন্ধ থাকায় আর্থিকভাবেও তারা বেশ শঙ্কার মধ্যে সময় পার করছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

বৈধ হচ্ছে বল টেম্পারিং!

Read Next

হারিয়ে যাওয়া মেডেল খুঁজে পেয়েছেন আর্চার

Total
17
Share