একাধিক স্মারক নিলামে তুলছেন অ্যান্ডারসন

জিমি অ্যান্ডারসন
Vinkmag ad

করোনা ভাইরাস মহামারী মোকাবেলায় সাম্প্রতিক সময়ে নিজেদের বিভিন্ন স্মারক নিলামে তুলছেন ক্রীড়াবিদরা। ইংলিশ তারকা পেসার জিমি অ্যান্ডারসন নিলামে তুলতে যাচ্ছেন সবশেষ কেপটাউন টেস্টে তার ব্যবহৃত ব্যাট, অটোগ্রাফযুক্ত জার্সি ও ম্যাচের স্টাম্প। নিলাম থেকে প্রাপ্ত অর্থ ব্যয় করা হবে করোনা মোকাবেলার কার্যক্রমে।

৩৭ বছর বয়সী এই ইংলিশ পেসার নিজের টুইটারে ঐ ম্যাচের ব্যাট ও স্টাম্প সম্বলিত একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেন, ‘আমরা ‘গোওয়েল ফান্ডের’ জন্য ইবে (আমেরিকান বহুজাতিক ই-কমার্স সাইট) তে এই লটটি নিলামে তুলতে যাচ্ছি। এখানে থাকছে আমার সবশেষ খেলা কেপটাউন টেস্টের অটোগ্রাফ সম্বলিত জার্সি, স্টাম্প ও ব্যাটিং অর্ডারে লেজের দিকে নেমে ব্যবহৃত ব্যাটটি।’

স্মারকগুলিতে থাকবে জিমি অ্যান্ডারসনের অটোগ্রাফও।

চলতি বছর জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকা সফরে কেপটাউন টেস্টে ইংল্যান্ড জেতে ১৮৯ রানের বড় ব্যবধানে। দেশটির সর্বোচ্চ টেস্ট উইকেটের ও বিশ্বের চতুর্থ সর্বোচ্চ টেস্ট উইকেট (৫৮৪) শিকারি জিমি অ্যান্ডারসন ম্যাচে ৭ উইকেট পকেটে পুরেন। প্রথম ইনিংসে পাঁচটি ও দ্বিতীয় ইনিংসে উইকেট নেন দুটি।

কোভিড-১৯ মহামারী মোকাবেলায় নিজেদের প্রিয় স্মারক নিলামে তোলাদের মধ্যে ক্রিকেটারদের মধ্যে প্রথম উদ্যোগটা নেন আরেক ইংলিশ ব্যাটসম্যান জস বাটলার। গতবছর বিশ্বকাপ ফাইনালের জার্সিটি বাটলার নিলামে বিক্রি করেন ৬৫ লাখ পাউন্ডে।

বাংলাদেশিদের মধ্যে সবার আগে নিলামে নিজের প্রিয় একটি ব্যাট বিক্রি করেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। গত বিশ্বকাপে ৮ ম্যাচে ৮৬.৫৭ গড়ে ২ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে ৬০৬ রান করেন বাংলাদেশের পোস্টারবয়। পুরো টুর্নামেন্ট সাকিব এসজি ব্র্যান্ডের একটিমাত্র ব্যাট দিয়ে খেলেছেন। করোনা সংক্রমণের সময়টায় অসহায়দের সাহায্যার্থে নিজের প্রতিষ্ঠিত ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনের’ মাধ্যমে কাজ করছেন এই তারকা ক্রিকেটার। নিলামে ব্যাটটি বিক্রি করেন ২০ লাখ টাকায় যা তার ফাউন্ডেশনের মাধ্যমে অসহায়দের পেছনে ব্যয় করা হবে।

৯৭ ডেস্ক

Read Previous

ক্রিকেট অস্ট্রেলিয়াকে ৩০০ মিলিয়ন ডলার দিচ্ছে সরকার

Read Next

বিশ্বকাপের মেডেল হারিয়ে ফেলেছেন আর্চার!

Total
6
Share