শচীনের চোখে বিশ্বের শীর্ষ ৫ অলরাউন্ডার

কপিল দেব শচীন টেন্ডুলকার
Vinkmag ad

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট অচলাবস্থার মধ্যেই এসেছিল শচীন টেন্ডুলকারের ৪৭ তম জন্মদিন। পরিস্থিতি বিবেচনা করে জন্মদিন পালন করেননি সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান। যদিও বিভিন্ন মহলের তারকাদের কাছ থেকে পেয়েছেন জন্মদিনের শুভেচ্ছা। পরে সেই শুভেচ্ছা বার্তার জবাবও দিয়েছেন মাস্টার ব্লাস্টার।

ভারতের জনপ্রিয় স্পোর্টস চ্যানেল স্টার স্পোর্টসের সঙ্গে এক শোতে কথা বলার সময় শচীন টেন্ডুলকার জানিয়েছেন তার দেখা শীর্ষ ৫ অলরাউন্ডারের নাম। যাদের বিপক্ষে বাঁ যাদের সঙ্গে তিনি ক্রিকেট খেলেছেন।

কপিল দেব, ইমরান খান, স্যার রিচার্ড হ্যাডলি, ম্যালকম মার্শাল ও ইয়ান বোথামদের অন্যদের চেয়ে এগিয়ে রেখেছেন শচীন।

শচীন বলেন, ‘আমি দুনিয়ার শীর্ষ ৫ অলরাউন্ডারের খেলা দেখে বেড়ে উঠেছি। আমি তাদের মধ্যে একজনের সঙ্গে খেলেছি, কপিল দেবের সঙ্গে। আমার প্রথম পাকিস্তান সফরে আমি ইমরান খানের বিপক্ষে খেলেছি। তাকে আমি দুইয়ে রাখবো।’

১৬ বছর বয়সে পাকিস্তানের বিপক্ষে টেস্ট অভিষেক হয় শচীন টেন্ডুলকারের। সেই সফরে ভারতীয় দলে ছিলেন কপিল দেব, পাকিস্তান খেলেছিল ইমরান খানের নেতৃত্বে।

শচীন বাকি ৩ অলরাউন্ডার বেঁছে নিয়ে বলেন, ‘আমার দ্বিতীয় সফরে (নিউজিল্যান্ড) স্যার রিচার্ড হ্যাডলির বিপক্ষে খেলেছি আমি, তাকে আমি তিনে রাখবো। অস্ট্রেলিয়ায় আমি খেলেছি ম্যালকম মার্শাল ও ইয়ান বোথামদের বিপক্ষে।’

‘এই পাঁচজন অলরাউন্ডার সেরা যাদের দেখে আমি বেড়ে উঠেছি, যাদের সঙ্গে বাঁ বিপক্ষে আমি পরবর্তীতে খেলেছি।’

৯৭ ডেস্ক

Read Previous

নিলামে চড়া দামে বিক্রি হল লোকেশ রাহুলের ‘৭’ স্মারক

Read Next

ক্রিকেট অস্ট্রেলিয়াকে ৩০০ মিলিয়ন ডলার দিচ্ছে সরকার

Total
16
Share