নিলামে চড়া দামে বিক্রি হল লোকেশ রাহুলের ‘৭’ স্মারক

লোকেশ রাহুল রোহিত শর্মা
Vinkmag ad

জস বাটলার, সাকিব আল হাসানদের মত করোনা সংকটের এই সময়ে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য তহবিল গঠনের লক্ষ্যে নিজে ক্রিকেট স্মারক নিলামে তোলেন ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুল। ভারতীয় সমর্থক গোষ্ঠী ভারত আর্মির মাধ্যমে সম্পন্ন হয় নিলাম, আয় হওয়া প্রায় ৮ লাখ রুপির পুরোটাই যাচ্ছে ‘অ্যাওয়ার ফাউন্ডেশনে’।

ভারতীয় এই ব্যাটসম্যান ইংল্যান্ড বিশ্বকাপে খেলা তার ব্যাটসহ প্যাড, গ্লাভস ও জার্সি নিলামের জন্যে দিয়েছিলেন। তিন ফরম্যাটের একটি করে জার্সি উঠানো হয় নিলামে। এসজি ব্র্যান্ডের একটি ব্যাট, ভারত জাতীয় দলের একটি হেলমেট, এক জোড়া প্যাড, এক জোড়া গ্লাভস ও তিনটি জার্সি থেকে মোট পাওয়া গেছে ৭,৯৯,৫৭২ রুপি।

নিলামে ব্যাটটি বিক্রি হয় ২,৬৪,২২৮ রুপিতে, প্যাড জোড়ার দাম উঠে ৩৩,০২৮ রুপি ও গ্লাভস বিক্রি হয় ২৮,৭৮২ রুপিতে। নিলামে লোকেশ রাহুলের ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টি জার্সি তিনটির মূল্য ওঠে যথাক্রমে ১,১৩,২৪০ রুপি, ১,৩২, ৭৭৪ ও ১,০৪,৮৪২ রুপি।

নিলাম থেকে উপার্জিত অর্থ অনুদান হিসেবে দেওয়া হচ্ছে ‘অ্যাওয়ার ফাউন্ডেশনকে’। যাদের মাধ্যমে এই অর্থ ব্যয় করা হবে শিশুদের পেছনে। এই সংকটময় সময়ে নাগরিকদের সুরক্ষিত এবং গৃহের অভ্যন্তরে থাকার জন্যও আহ্বান জানান ভারতীয় এই ব্যাটসম্যান। তার এই কাজে অংশীদার হিসেবে ছিল নিজস্ব ব্র্যান্ড ‘গালি’।

এর আগে নিজের সবশেষ বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তোলেন ইংলিশ ক্রিকেটার জস বাটলার। যে জার্সি পরেই নিজেদের প্রথম শিরোপা জয়ী ম্যাচে মাঠে নামেন বাটলার সেটি বিক্রি হয় ৬৫ লাখ পাউন্ডে। অর্জিত পুরো অর্থ ব্যয় হচ্ছে করোনা সংক্রমণ মোকাবেলাতে।

বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসানও বিশ্বকাপে দুর্দান্ত খেলা নিজের এসজি ব্র্যান্ডের ব্যাটটি নিলামে বিক্রি করেন। সাকিবের ব্যাটটির মূল্য ওঠে ২০ লাখ টাকা, কিনে নেন আম্রেকিয়া প্রবাসী এক বাংলাদেশি।

৯৭ ডেস্ক

Read Previous

ভুল ধরিয়ে দিয়ে জেসন রয় বললেন ‘৫’ নয়, ‘৩’

Read Next

শচীনের চোখে বিশ্বের শীর্ষ ৫ অলরাউন্ডার

Total
22
Share