করোনাকালে জন্মদিন পালনে শচীনের ‘না’

শচীন
Vinkmag ad

ভারত তথা ক্রিকেট বিশ্বের কাছে ২৪ এপ্রিলের তাৎপর্য অনেক। ১৯৭৩ সালের এই দিনে যে জন্ম নিয়েছিলেন ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। ভারতীয়দের কাছে এই দিন মানে উৎসবের দিন। সামাজিক যোগাযোগ মাধ্যমে স্মৃতির ডালি খুলে বসে ক্রিকেট বিশ্ব। ক্রিকেটের মহানায়কের আগমনী দিনে সামাজিক যোগাযোগ মাধ্যম ভেসে যায় জন্মদিনের শুভেচ্ছাবার্তায়।

তবে আগামীকাল (২৪ এপ্রিল) এতশত উৎসব চাইছেন না লিটল মাস্টার। করোনা ভাইরাসের কারণে গোটা পৃথিবীই স্থবির, ঠিকমতো চলছে না অর্থনীতির চাকা। ক্রিকেটের দুনিয়াতেও করোনার ছোবল এসে পড়েছে। এমতাবস্থায় এই বছর জন্মদিন পালন করবেন না বলে জানিয়েছেন শচীন।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে যারা সামনের দিকে আছেন, সেই চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশদের প্রতি সম্মান জানাতে এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শচীন টেন্ডুলকারের কাছের একজন পিটিআইকে বলেন, ‘শচীন মনে করছেন জন্মদিন উদযাপন করার মুহূর্ত নয় এই সময়। উনি মনে করছেন জন্মদিন পালন না করা স্বাস্থ্যকর্মী, চিকিৎসক এবং পুলিশদের মত সামনের দিকে থাকা (করোনার বিরুদ্ধে যুদ্ধে) থাকা ব্যক্তিদের প্রতি সম্মানের বার্তা হয়ে থাকবে।’

করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনের দিকে না থাকতে পারলেও নিজের সামর্থ্য ও সুযোগের মধ্যে থেকে চেষ্টা করছেন শচীন। নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতামূলক বার্তা দিচ্ছেন নিয়মিত। কোভিড-১৯ নিয়ন্ত্রণে ভারত সরকারের গঠিত তহবিলে ৫০ লক্ষ ভারতীয় রুপি দিয়েছেন মাস্টার ব্লাস্টার।

৯৭ ডেস্ক

Read Previous

সুযোগ পেলে আবারও যে ম্যাচে ব্যাট হাতে নামতে চান সাকিব

Read Next

সাকিবের চোখে নিজের সেরা ইনিংসগুলো

Total
3
Share