নাফিসা খানের ভিন্নধর্মী উদ্যোগের অংশ হলেন তামিম

নাফিসা খান তামিম ইকবাল খান
Vinkmag ad

করোনা ভাইরাসের প্রভাবে সৃষ্ট সংকট মোকাবেলায় অসহায় মানুষদের পাশে দাঁড়াতে ব্যক্তি উদ্যোগে এগিয়ে আসছেন অনেকেই। যাদের মধ্যে অস্ট্রেলিয়ান কোম্পানি সিনি কেয়ারের কর্মী নাফিসা আনজুম খান একজন। করোনার এই সময়টায় যেসব মধ্যবিত্ত কিংবা নিম্নবিত্ত লোকজন খাবারের কষ্টে থাকে তাদের জন্য কাজ করছেন নাফিসা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়ে রেখেছেন ফোন নম্বর, অসুবিধায় পড়া যেকেউই দিতে পারছে ফোন। ফোন পেয়ে সিএনজি চালিত অটোরিকশায় ঐ পরিবারের কাছে ছুটে যান খাবার নিয়ে। এবার তার এই কার্যক্রমে শরীক হয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল খান।

নাফিসার কার্যক্রম গণমাধ্যমের কল্যাণে চোখ এড়ায়নি তামিম ইকবালের । চোখে পড়তেই নিজে ফোন করে নাফিসার সাথে থাকার ইচ্ছে প্রকাশ করেন। আগামী শুক্রবার তামিম ইকবালের পক্ষ থেকে নির্দিষ্ট একটি এলাকায় উপহার নিয়ে যাচ্ছেন সামাজিক কার্যক্রমে আগে থেকেই জড়িত থাকা এই তরুণী।
করোনা ভাইরাসের আগেই সমাজের সুবিধাবঞ্চিত মানুষের সেবায় কাজ করেন নাফিসা, আছে পথশিশুদের শিক্ষাদানের জন্য তার দুটি স্কুলও।

তামিম ইকবালের যুক্ত হওয়ার ব্যাপারটি নিশ্চিত করে নিজের ফেসবুক ওয়ালে তিনি লিখেন, ‘খেলার মাঠে দেশের জন্য যুদ্ধ করা মানুষটি করোনা যুদ্ধেও মাঠে নামতে প্রস্তুত। সরাসরি মাঠে নেমে চার ছক্কা মেরে দেশ জেতানোর সুযোগ না থাকলেও ঘরে বসেই করোনা যুদ্ধে দেশকে জয়ী করতে আমার মতো সেচ্ছাসেবীর পাশে দাড়াতে একটুও সময় অপচয় করেননি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক,সেরা খেলোয়াড় ও ওপেনার তামিম ইকবাল খান।’

‘সরাসরি ফোন কল করেই করোনা দুর্যোগে নিজের অবস্থান থেকে সাধারণ মানুষের পাশে দাড়াতে চান বলে জানান তিনি। আগামী ২৪/০৪/২০ তারিখ,শুক্রবার ঢাকা শহরের নির্ধারিত একটি এরিয়ায় তামিম ইকবাল খান-এর পক্ষ থেকে উপহার পৌঁছে দিতে মাঠে থাকবো আমি এবং আমার সিএনজি চালিত অটোরিকশা।’

উল্লেখ্য, করোনা ভাইরাস প্রভাব বিস্তারের শুরু থেকেই দেশের অসহায় মানুষের পাশে দাঁড়ানোতে সক্রিয় ভূমিকা তামিম ইকবালের। জাতীয় দলের ওয়াণডে অধিনায়ক ২৭ জন ক্রিকেটারকে নিয়ে নিজেদের বেতনের অর্ধেক করে দিয়ে বড় অঙ্কের তহবিল অনুদান দেন। এরপর ব্যক্তিগত উদ্যোগে পাশে দাঁড়ান আরও অনেকের।

করোনায় কর্মহীন হয়ে পড়া জুনিয়র এক অ্যাথলেটের পরিবারের তিনমাসের খরচ বহন, নারায়ণগঞ্জে ক্রিকেটার নাজমুল ইসলাম অপুর ত্রান বিতরণ কার্যক্রমে অংশ হওয়া থেকে সামাজিক সংগঠন ফুট স্টেপকে বড় অঙ্কের অনুদান ও টিম বয় এবং ম্যাসাজম্যানদের সাহায্যার্থে সাকিব, মাশরাফি, মুশফিক, রিয়াদদের সাথে ১ লাখ টাকার অনুদান দেন তামিমও।

৯৭ প্রতিবেদক

Read Previous

মেসির সাথে চাঁদে যেতে চান সাকিব

Read Next

সুযোগ পেলে আবারও যে ম্যাচে ব্যাট হাতে নামতে চান সাকিব

Total
37
Share