গেইলকে ছেড়ে দিল জ্যামাইকা, নতুন দলে ইউনিভার্স বস

ক্রিস গেইল জ্যামাইকা তালাওয়াস সিপিএল
Vinkmag ad

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) এর ২০২০ সালের মাসরে সেন্ট লুসিয়া জুকসের হয়ে খেলবেন ইউনিভার্স বস খ্যাত ক্রিস গেইল। এর আগের আসরে জ্যামাইকা তালাওয়াসের হয়ে খেলেছেন গেইল। এদফায় আর গেইলকে ধরে রাখেনি তারা।

ক্রিস গেইলের সেন্ট লুসিয়া জুকসের হয়ে খেলাটা অনেকটা অনুমিতই ছিল। আর এতে প্রভাব আছে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এর দল কিংস ইলেভেন পাঞ্জাবের। কিংস ইলেভেন পাঞ্জাবের মালিকপক্ষ কেপিএইচ ড্রিম ক্রিকেট প্রাইভেট লিমিটেড । ফেব্রুয়ারিতে এই কোম্পানি কিনে নিয়েছে সেন্ট লুসিয়া জুকস ফ্র্যাঞ্চাইজি। আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের পক্ষেই খেলবেন গেইল।

সিপিএলের প্রথম চার আসর জ্যামাইকা তালাওয়াসের পক্ষে খেলেছেন ক্রিস গেইল। এর পরের দুই আসর গেইল খেলেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের হয়ে। গেলবারের আসরে জ্যামাইকা ও গেইলের পূনর্মিলনী হয়। ১ সেঞ্চুরি সহ সেই আসরে গেইল করেন ২৪৩ রান। জ্যামাইকা টুর্নামেন্ট শেষ করে পয়েন্ট তালিকার তলানিতে থেকে। সেন্ট লুসিয়া জুকসও সুবিধা করে উঠতে পারেনি।

একই দলের হয়ে খেলবেন ক্রিস গেইল ও ড্যারেন স্যামি। সেন্ট লুসিয়া জুকসের অধিনায়ক ড্যারেন স্যামি গেইলকে দলে পেয়ে খুশি।

তিনি বলেন, ‘সেন্ট লুসিয়া ও আমার জন্য এটা দারুণ এক খবর। ইউনিভার্স বসকে দলে পাওয়া ভাগ্যের ব্যাপার। বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান গেইল, তার অভিজ্ঞতার ভান্ডার থেকে তরুণ ক্রিকেটাররা অনেক কিছু শিখতে পারবে।’

‘আমি জুকস ফ্র্যাঞ্চাইজিতে তাকে স্বাগত জানাচ্ছি। ক্রিস সেন্ট লুসিয়াতে খেলবে, সমর্থকরা এই জেনে খুশি হবে যে জ্যামাইকা তাকে ছেড়েছে। আমি সিপিএল ২০২০ এর শুরু হবার জন্য মুখিয়ে আছি। আশা করছি করোনা ভাইরাসের কারণে তৈরি হওয়া অচলাবস্থা কেটে যাবে, এবং আমরা দারুণ এক টুর্নামেন্ট দেখতে পাবো।’

সেন্ট লুসিয়া জুকসের কোচ হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে অ্যান্ডি ফ্লাওয়ারকে। জিম্বাবুয়ের সাবেক এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ইউনিভার্স বসকে দলে পেয়ে যারপরনাই খুশি।

৯৭ ডেস্ক

Read Previous

‘১০’ এর চেয়ে ‘১১’ এর স্মৃতি শফিউলের বেশি প্রিয়

Read Next

‘ইমরান ভাই খুব বেশি কৌশলী অধিনায়ক ছিলেন না’

Total
19
Share