অপুর প্রশংসায় পঞ্চমুখ তামিম

নাজমুল ইসলাম অপু
Vinkmag ad

করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে দুনিয়াজুড়েই চলছে না অর্থনীতির চাকা। এমতাবস্থায় নিম্ন আয়ের মানুষেরা ভয়াবহ অবস্থার মধ্য দিয়ে যাচ্ছে। তাদের সাহয্যে এগিয়ে আসছেন উঁচুস্তরের মানুষেরা। ক্রিকেটাররা এই সংকটকালে এগিয়ে দিয়েছেন নিজেদের সাহায্যের হাত।

তামিম ইকবালের প্রস্তাবে সাড়া দিয়ে বিসিবির বেতনভূক্ত ক্রিকেটাররা বেতনের অর্ধেক দান করেছেন, ৯১ জন প্রথম শ্রেণির ক্রিকেটার বেতনের অংশ দিয়েছেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী দলও আর্থিক সাহায্য নিয়ে এগিয়ে এসেছেন।

অনেক ক্রিকেটার ব্যক্তিগতভাবে নিজ নিজ এলাকায় সাহায্য করছেন। নারায়ণগঞ্জে যে কাজটি করছেন নাজমুল ইসলাম অপু। অপুর মানবিক কাজের জন্য তার প্রশংসা করে ফেসবুক পেইজে এক পোস্ট দিয়েছেন তামিম।

একটি ছবি পোস্ট করে ক্যাপশনে তামিম লেখেন, ‘ছবিতে নিজ হাতে চাল মেপে দিচ্ছেন যিনি, মানুষটিকে আপনারা অনেকেই চেনেন। মাঠে তার সেলিব্রেশন আপনাদের আনন্দ দিয়েছে অনেক সময়। এখন সে কাজ করে চলেছে অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে। জাতীয় ক্রিকেটার নাজমুল ইসলাম অপু।

নারায়ণগঞ্জে করোনার এই ক্রান্তিকাল শুরুর সময় থেকেই অপু নিরলসভাবে কাজ করে চলেছে। নিজে যতটুকু পেরেছে ও অন্যদের সহায়তা নিয়ে দিনের পর দিন দুঃস্থদের খাদ্য সহায়তা দিয়ে চলেছে। আমি সাধ্যমতো চেষ্টা করেছি ওকে সহায়তা করার। আরও অনেকে করেছেন। এই প্রবল দুর্যোগের সময় দেশজুড়ে আরও অসংখ্য মানুষ এভাবে অসহায়দের পাশে দাঁড়িয়েছে আজ। অপুর যে দিকটি আমার খুব ভালো লেগেছে, সে উদ্যোগ নিয়েছে তো বটেই, নিজেই সবকিছু জোগাড় করে, মেপে, প্যাকেট করে, মানুষের দুয়ারে পৌঁছে দিচ্ছে। একবার-দুবার নয়, বারবার। একজন জাতীয় ক্রিকেটার যখন এভাবে মানবসেবায় ঝাঁপিয়ে পড়েন, সমাজকে তা খুব ভালো বার্তা দেয়।

অনেক সময়ই আমাদেরকে বিচার করা হয় শুধু ক্রিকেট দিয়ে। অপু দেখিয়ে দিচ্ছে, মানুষ হিসেবে বড় হওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ!’

৯৭ প্রতিবেদক

Read Previous

অ্যাশেজের মতো ভারত-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ

Read Next

দুস্থদের সাহায্যার্থে বিশ্বকাপের ব্যাট নিলামে তুলছেন সাকিব

Total
29
Share