অভিযোগ অস্বীকার করে প্রশ্ন ছুঁড়ে দিলেন জাভেদ ওমর

জাভেদ ওমর বেলিম
Vinkmag ad

গতকাল (২০ এপ্রিল ) দেশের একটি স্বনামধন্য জাতীয় দৈনিকে খবর প্রকাশিত হয় আইসিসির নির্দেশনা মেনে ভবিষ্যতে বিসিবির আর কোন দায়িত্ব দেওয়া হবেনা সাবেক ক্রিকেটার জাভেদ ওমর বেলিমকে। মূলত বাংলাদেশ নারী জাতীয় দলের ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন সাবেক এই ব্যাটসম্যান।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের তথ্য পাচারের অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছে বিসিবি সূত্র- এমনটাই উল্লেখ করা হয় প্রকাশিত সংবাদে। তবে জাভেদ ওমর বেলিম নিজে অবশ্য বলছেন এমন তথ্য ভিত্তিহীন।

চলতি বছর মার্চ পর্যন্ত চুক্তিবদ্ধ ছিলেন জাভেদ ওমর, ফলে নারী বিশ্বকাপই তার জন্য চুক্তি মেয়াদে শেষ অ্যাসাইনমেন্ট ছিল। আর এই শেষটাতেই তৈরি হয় বিতর্ক। চুক্তি নবায়ন না হয়ে উল্টো খবর প্রকাশিত হয়েছে বিশ্বকাপে নারী দলের তথ্য ফাঁসের সাথে জড়িয়েছেন বলে আইসিসির দুর্নীতি দমন ইউনিট কড়া নজরদারিতে রেখেছে বেলিমকে।

তবে সাবেক ক্রিকেটার বলে কিছুটা ছাড় দিয়ে বিসিবিকে নির্দেশ দেওয়া হয়েছে ভবিষ্যতে যেন কোন দায়িত্ব দেওয়া না হয় ৪৩ বছর বয়সী সাবেক এই ক্রিকেটারকে। কিন্তু বিভিন্ন গণমাধ্যমের সাথে আলাপে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছেন এ ব্যাপারে তারা কিছুই জানেন না।

‘ক্রিকেট৯৭’ এর পক্ষ থেকে জাভেদ ওমরের সাথে যোগাযোগ করলে তিনি জানান পুরো ব্যাপারটি ভিত্তিহীন। বিশেষ করে খবর প্রকাশের পরই বোর্ডের সাথে যোগাযোগ করে আইসিসির নির্দেশনার ব্যাপারে জানতে পারেননি। তৈরি হওয়া বিতর্ককে ভিত্তিহীন বলে বরং প্রশ্ন ছুঁড়েছেন এমন কিছু ঘটলে বোর্ড কেন জানবেনা?

জাতীয় দলের সাবেক এই ওপেনার বলেন, ‘না, এ ব্যাপারে আমি বিস্তারিত কিছু বলবনা। বোর্ড আমার অভিভাবক, আমি তাদের সাথে কথা বলেছি তারা একদমই কিছু জানেনা। এটা সম্পূর্ণ ভিত্তিহীন একটা তথ্য, মাত্র একটা পত্রিকায় খবরটা প্রকাশিত হয়েছে। আমি নিজেও অবাক হয়েছি, সাথে সাথে বোর্ডের সাথে যোগাযোগ করেছি। তারা কিছুই জানেনা এ ব্যাপারে। এমন কিছু হলে বোর্ড কেন জানবেনা?’

৪৩ বছর বয়সী জাভেদ ওমর বেলিম বাংলাদেশের পক্ষে ৪০ টেস্ট, ৫৯ ওয়ানডে খেলেছেন। ডানহাতি এই ওপেনারের ওয়ানডে অভিষেক হয় ১৯৯৫ সালে, রঙিন পোশাকে খেলে গেছেন ২০০৭ সাল পর্যন্ত। ২০০১ সালে টেস্ট অভিষেকের পর ২০০৭ সালের জুলাই অব্দি খেলেছেন সাদা পোশাকে।

১ সেঞ্চুরি, ৮ ফিফটিতে টেস্টে জাভেদ ওমর বেলিমের রান ১৭২০। ওয়ানডেতে ১০ ফিফটির মালিক জাভেদ ওমর করেছেন ১৩১২ রান।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘শিরোনাম দেখলাম, ‘একি করলেন মুশফিক?’ ভেতরে গিয়ে…’

Read Next

যেকারণে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে চান গাভাস্কার

Total
22
Share