বাটলার, মুশফিকদের পথে হাঁটলেন লোকেশ রাহুল

লোকেশ রাহুল রোহিত শর্মা
Vinkmag ad

করোনা সংক্রমোনের প্রভাবে অসহায় হয়ে পড়া মানুষদের পাশে দাঁড়াতে নানাভাবে এগিয়ে আসছেন ক্রিকেটাররা। ক্যারিয়ারে নিজেদের সেরা মুহূর্তের জার্সি, ব্যাট নিলামে তুলতে শুরু করেছেন অনেকেই। জস বাটলার, মুশফিকুর রহিমের পর ভারতীয় ব্যাটসম্যান লোকেশ রাহুলও ইংল্যান্ড বিশ্বকাপে খেলা ব্যাটসহ প্যাড, গ্লাভস ও জার্সি নিলামের জন্যে দিচ্ছেন।

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য তহবিল গঠনের লক্ষ্যে ডানহাতি এই ব্যাটসম্যান নিজের টেস্ট, ওয়ানডে, টি-টোয়েন্টির জার্সি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন। সাথে থাকবে ২০১৯ বিশ্বকাপে খেলা ব্যাট ও অন্যান্য সরঞ্জাম। গত ১৮ এপ্রিল নিজের ২৮ তম জন্মদিনেই এমন সিদ্ধান্ত নেন লোকেশ।

যা থেকে উপার্জিত অর্থ অনুদান হিসেবে দেওয়া হবে ‘অ্যাওয়ার ফাউন্ডেশনকে’। যাদের মাধ্যমে এই অর্থ ব্যয় করা হবে শিশুদের পেছনে। এই সংকটময় সময়ে নাগরিকদের সুরক্ষিত এবং গৃহের অভ্যন্তরে থাকার জন্যও আহ্বান জানান ভারতীয় এই ব্যাটসম্যান। তার এই কাজে অংশীদার হিসেবে থাকছে নিজস্ব ব্র্যান্ড ‘গালি’। আর নিলামের ক্ষেত্রে পুরো প্রক্রিয়াটি সামলাবে ভারতের ক্রিকেট সমর্থক গোষ্ঠী ভারত আর্মি।

এ প্রসঙ্গে রাহুল বলেন, ‘বিশেষ (নিজের জন্মদিনে) দিনে আমি আর গালি সিদ্ধান্ত নেই দারুণ এবং বিশেষ কিছু করার। আমি সিদ্ধান্ত নেই আমার ক্রিকেট প্যাড, গ্লাভস, হেলমেট এবং কয়েকটি জার্সি আমাদের সহযোগী ভারত আর্মিকে দান করার। তারা এটা নিলাম করে সেখান থেকে প্রাপ্ত অর্থ অ্যাওয়ার ফাউন্ডেশনকে দেবে। এটা এমন একটি ফাউন্ডেশন যারা শিশুদের দিকে নজর দেয়। এমন বিশেষ কিছু করার জন্য এর চাইতে ভালো দিন বেছে নিতে পারতাম না।’

এর আগে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী ম্যাচের জার্সি নিলামে তোলেন ইংলিশ ক্রিকেটার জস বাটলার। নিজের অন্যতম সেরা মুহূর্তের সাথে জড়িয়ে থাকা জার্সিটি বিক্রি হয় ৬৫ লাখ পাউন্ডে।

এদিকে বাংলাদেশের অভিজ্ঞ সেনানী মুশফিকুর রহিম দেশের হয়ে প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরির কীর্তি গড়া ব্যাট নিলামে তুলতে যাচ্ছেন। মানবতার কল্যাণে ব্যয় করতে ব্যাট নিলামে তুলে ভালো সাড়া পেলে অন্যান্য সরঞ্জামও নিলামে তোলার ইচ্ছের কথাও জানান মুশফিক।

৯৭ ডেস্ক

Read Previous

মাঠে ক্রিকেট ফেরাতে আইসিসির জরুরি সভা

Read Next

নিলামে স্মারক তুলতে চান আশরাফুল

Total
21
Share