মাঠে ক্রিকেট ফেরাতে আইসিসির জরুরি সভা

আইসিসি
Vinkmag ad

করোনা ভাইরাস সংক্রমণে সংকটময় সময় কাটিয়ে মাঠে আবারও ক্রিকেট ফেরানোর ক্ষেত্রে বোর্ডগুলোর ভূমিকা ও পরামর্শ নিতে আগামী ২৩ এপ্রিল ভিডিও কনফারেন্সে প্রধান নির্বাহী কমিটির একটি সভা আহ্বান করেছে আইসিসি।

সভায় অংশ নিবে পূর্ণ সদস্য ১২ দলের প্রধান নির্বাহী কর্তা ও সহযোগী তিন দেশের প্রতিনিধি। সবার সম্মিলিত অংশগ্রহণে সভায় আলোচনা হবে ক্রিকেটে কোভিড-১৯ (করোনা ভাইরাস) মহামারীর প্রভাব ও এ থেকে উত্তরণের উপায় নিয়ে। সংকটময় এই সময়ে বোর্ডগুলোর অগ্রাধিকার সম্পর্কেও বোঝার চেষ্টা করা হবে, ক্রান্তিকাল শেষে ২২ গজে ক্রিকেট ফেরানো নিয়েও হবে আলোচনা।

ইতোমধ্যে স্থগিত হয়েছে নিকট ভবিষ্যতের প্রায় সব দ্বিপাক্ষিক সিরিজ। সভায় আলোচনা হবে এসব স্থগিত হওয়া সিরিজগুলোও কীভাবে পুনঃনির্ধারিত হতে পারে। ২০২৩ সাল পর্যন্ত সময়কালের ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি), বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ, ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগও থাকবে আলোচনার বিষয়বস্তু হিসেবে।

চলতি বছর অনুষ্ঠিতব্য পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপসহ বৈশ্বিক ইভেন্টগুলোর পরিকল্পনার হালনাগাদ তথ্যও জানতে পারবে তারা।

আইসিসির প্রধান নির্বাহী মানু সোহনি বলেন, ‘বৈঠকটি মূলত চলমান বৈশ্বিক মহামারীর প্রভাব ক্রিকেটে কতটা পড়েছে ও তা থেকে সম্মিলিত প্রচেষ্টায় বের হয়ে আসার প্রথম ধাপ বলা যায়। আমাদের নিজেদের মধ্যে জ্ঞান, অভিজ্ঞতা ভাগাভাগি করতে হবে পুনরায় মাঠে ক্রিকেট ফেরানোর ক্ষেত্রে।’

‘দেশগুলো পুনরায় সচল হতে শুরু করবে বিভিন্ন পর্যায়ে এবং বিভিন্ন উপায়ে। আমাদের এটিকে সম্মান প্রদর্শন করতে হবে। ঝুঁকি হ্রাস করে এমন ধ্যান ধারণা ও যথাযথ সিদ্ধান্ত গ্রহণ করতে হবে আমাদের।’

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব-তামিমদের সাবেক কোচ পেলেন নতুন দায়িত্ব

Read Next

বাটলার, মুশফিকদের পথে হাঁটলেন লোকেশ রাহুল

Total
23
Share