করোনার কারণে স্থগিত আরো এক সিরিজ

শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা
Vinkmag ad

করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে স্থগিত আছে প্রায় সবধরণের ক্রিকেট। ইতোমধ্যে বাতিল হয়েছে নিকট ভবিষ্যতে দলগুলোর মধ্যকার বেশিরভাগ দ্বিপাক্ষিক সিরিজ। এবার সে তালিকায় যোগ হয়েছে জুনে দক্ষিন আফ্রিকার শ্রীলঙ্কা সফর।

জুনের প্রথম দিকে সীমিত ওভারের ক্রিকেট খেলতে লঙ্কা সফরে যাওয়ার কথা ছিল প্রোটিয়াদের। সিরিজে তিনটি ওয়ানডের পাশাপাশি ছিল তিনটি টি-টোয়েন্টি ম্যাচও। এই সিরিজ দিয়ে আইসিসির নতুন ওয়ানডে লিগের পয়েন্ট হিসেব করার কথা ছিল।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী জ্যাকস ফল এক বিবৃতিতে বলেন, অত্যন্ত দুঃখের বিষয় যে আমরা এই পদক্ষেপ নিতে বাধ্য হয়েছি এবং ক্রিকেট স্বাভাবিক অবস্থা ফিরে আসার সাথে সাথে সিরিজটির সূচী পুনরায় নির্ধারণ করা হবে। আমাদের আন্তর্জাতিক সূচীও তারই অনুমতি দেয়।’


অন্যান্য দ্বিপাক্ষিক সিরিজের সাথে চলতি মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশের পাকিস্তান সফর, মে মাসে আয়ারল্যান্ড সফর ও জুনে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজও স্থগিত হয়েছে।

এদিকে করোনা পরিস্থিতি অবনতি কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসর আইপিএল। অনিশ্চয়তার মুখে অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ ও তার আগে পাকিস্তানে অনুষ্ঠিতব্য এশিয়া কাপও।

৯৭ ডেস্ক

Read Previous

ইন্টারনেটে সাড়া ফেলেছে ধোনি-স্বাক্ষীর ছবি

Read Next

সাকিব-তামিমদের সাবেক কোচ পেলেন নতুন দায়িত্ব

Total
5
Share