করোনার সময় পঞ্চপান্ডবের সম্মিলিত উদ্যোগ

মাশরাফি সাকিব তামিম মুশফিক মাহমুদউল্লাহ
Vinkmag ad

প্রায় একমাসের বেশি সময় ধরে বিশ্বজুড়ে সবধরণের ক্রিকেট বন্ধ। গৃহবন্দী এই সময়টায় বিভিন্ন দলের টিম বয় হিসেবে কাজ করা কর্মীরা হয়ে পড়েছেন বেকার। আয় বন্ধের এই সময়টা যাদের নিয়ে কাজ সেই ক্রিকেটাররাই এগিয়ে আসলেন তাদের সাহায্যে। বাংলাদেশ ক্রিকেটের পঞ্চপান্ডবের (তামিম, সাকিব, মুশফিক, রিয়াদ, মাশরাফি) প্রত্যেকে দিচ্ছেন এক লাখ টাকা করে।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ বন্ধ হয়ে যাওয়ায় দল্গুলোর সাথে যুক্ত টিম বয় ও মাসাজম্যানদের আয়ের পথ বন্ধ হয়ে গেছে বলা যায়। ক্রিকেট বন্ধের এই সময়টায় ক্রিকেটারদের পাশে দাঁড়িয়েছে বোর্ড। কিন্তু বোর্ডের সরাসরি কর্মী নয় বলে তারা ছিলেন আড়ালেই।

এবার তাদের সাহায্যে হাত বাড়িয়ে দিলেন ক্রিকেটাররাই, নির্দিষ্ট করে বললে বাংলাদেশ ক্রিকেটের স্তম্ভে পরিণত হওয়া পাঁচ ক্রিকেটার। জাতীয় দলের উইকেট রক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিমের নেওয়া উদ্যোগে সায় দিয়েছেন সদ্য বিদায়ী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসান, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

জাতীয় দৈনিক প্রথম আলোকে মুশফিক বলেন, ‘আমরা পাঁচজন মিলে প্রায় ৫০ জনের মতো টিম বয় ও মাসাজম্যানদের ছোট আকারে সাহায্য করছি। যারা সব ক্লাব, বিভিন্ন ক্রিকেট দল গুলোর সঙ্গে কাজ করে তাদের সবাইকে আমরা ৫ জন মিলে ৫ লাখ টাকা দিচ্ছি। আপাতত ছোট আকারে সাহায্য করছি। এখন তো খেলা নেই। খেলা না থাকলে তাদের আয়েরও কোনো সুযোগ নেই।’

টিম বয় বুলবুল সাহায্যের বিষয়ে জানাতে গিয়ে বলেন, ‘আমরা খুব বিপদে ছিলাম। এই পাঁচজন আমাদের সবসময় সাহায্য করেছেন। এবারও করলেন। আমাদের ছাড়াও প্রিমিয়ার লীগে কাজ করা ৫০ জন টিম বয় ও মাসাজম্যানদের তারা ৫ লাখ টাকা দিয়েছেন। যতটা জানি, তারা প্রত্যেকে এক লাখ টাকা করে অনুদান দিয়েছেন। এতে করে করোনার সময় আমরা কিছুটা হলেও চলতে পারবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

না ফেরার দেশে ইমরুল কায়েসের পিতা

Read Next

ইমরুলের পিতৃবিয়োগে ক্রিকেটারদের শোকবার্তা

Total
75
Share