দুস্থদের সাহায্য করতে পছন্দের ব্যাট নিলামে তুলছেন মুশফিক

মুশফিকুর রহিম
Vinkmag ad

দুইদিন আগেই নিজের প্রতিষ্ঠিত ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশনের’ ওয়েবসাইট আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। সেদিনই সাকিব আল হাসান জানান নানা কার্যক্রমের পাশাপাশি অসহায়দের জন্য তহবিল সংগ্রহে নিজেদের ব্যাট, জার্সিও নিলামে তুলতে পারেন।

সাকিবের সেই আহ্ববানে প্রথম সাড়া দিলেন মুশফিকুর রহিম। যে ব্যাট ব্যবহার করে বাংলাদেশের পক্ষে প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছিলেন মুশফিক, সেই ব্যাটটিই তোলা হবে নিলামে।

২০১৩ সালে শ্রীলঙ্কার বিপক্ষে গল টেস্টে মুশফিক তুলে নেন টাইগারদের হয়ে প্রথম ডাবল সেঞ্চুরি। ৩২১ বলে ঠিক ২০০ রান করে কুলাসেকারার বলে ফেরেন উইকেট রক্ষক এই ব্যাটসম্যান। এরপর আরও দুটি ডাবল সেঞ্চুরি তুলে নেন মুশফিক। তবে প্রথম ডাবল সেঞ্চুরিটি নিশ্চিতভাবেই অন্যরকম অনুভূতির জন্ম দেয় মুশফিকের মনে। আর যে ব্যাট দিয়ে সেদিন এই কীর্তি গড়েছেন সেটিও সংগ্রহে রাখতে চাইতেন যে কেউই।

সংগ্রহে থাকা নিজের সেই ব্যাটটি এবার অসহায় দুস্থ মানুষের কল্যাণে কাজে লাগাতে যাচ্ছেন মি. ডিপেন্ডেবল খ্যাত অভিজ্ঞ এই ব্যাটসম্যান। সাকিবের ডাকে সাড়া দিয়ে নিলামে উঠাচ্ছেন তার সেই ঐতিহাসিক ইনিংস খেলা ব্যাটটি। নিলাম থেকে আসা অর্থ ব্যয় হবে করোনা সংক্রমণ প্রভাবে সংকটময় দিন পার করা মানুষদের সহায়তায়।

মুশফিকের মার্কেটিং এজেন্ট কোম্পানি নিবকো অবশ্য এখনই নিশ্চিত করে বলতে পারেনি কী উপায়ে এই নিলাম সম্পন্ন হবে। মূলত বাংলাদেশের সংস্কৃতিতে এমন নজির খুব একটা নেই বলেই তৈরি হচ্ছে জটিলতা।

নিবকোর এক কর্মকর্তা বলেন, ‘বাংলাদেশে নিলামের কোনো প্ল্যাটফর্ম নেই। প্রক্রিয়াটি বেশ জটিল। আমরা ভাবছি কীভাবে নিলামে তুললে সুবিধা হবে। সেটা নিয়ে কাজ করছি। নিলামটি অনলাইনেও হতে পারে’

এর আগে ইংলিশ ক্রিকেটার জস বাটলার তার ২০১৯ বিশ্বকাপ জয়ী ম্যাচের জার্সি নিলামে তুলেন। করোনা প্রতিহত কার্যক্রমে ব্যয় করতে বাটলার জার্সি বিক্রি করেছেন বেশ চড়া মূল্যেই। তার জার্সিটি বিক্রি হয় ৬৫ হাজার পাউন্ডে।

৯৭ প্রতিবেদক

Read Previous

অনলাইন ফিটনেস টেস্ট দিতে যেয়ে ইনজুরিতে পাকিস্তানি ক্রিকেটার

Read Next

বিসিবির দেউলিয়া হবার খবরে বিসিবি কর্তাদের প্রতিক্রিয়া

Total
23
Share