নতুন ভূমিকায় দেখা যাবে আফ্রিদি ও রশিদ লতিফকে

শহীদ আফ্রিদি রশিদ লতিফ
Vinkmag ad

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর অন্যতম দল করাচি কিংসের মালিক সালমান ইকবাল জানিয়েছেন তিনি তার ফ্র্যাঞ্চাইজি সেটাপে শহীদ আফ্রিদিকে ফিরিয়ে আনতে চান। তবে সেটা আফ্রিদির খেলোয়াড়ি জীবন শেষ হবার পর।

২০১৮ সালে পিএসএলের চতুর্থ সংষ্করণে এসে করাচি কিংস ফ্র্যাঞ্চাইজি শহীদ আফ্রিদিকে দলে রিটেইন করেনি। সেবারই বিচ্ছেদ হয় করাচি কিংস ও শহীদ আফ্রিদির। টেলিকনফারেন্সে রিপোর্টারদের সাথে আলাপে সালমান ইকবাল পুরাতন সম্পর্ক জোড়া লাগাবার ইঙ্গিত দেন।

তিনি বলেন, ‘আমরা করাচি কিংসে শহীদ আফ্রিদিকে খুবই মিস করি। সে এখনো খেলছে, যখন সে অবসর নেবে তখন আমরা করাচি কিংসে তাকে কোচ হবার প্রস্তাব দেবো।’

করোনা ভাইরাসের কারণে চলমান সংকটকালীন অবস্থা কেটে গেলে করাচি কিংস পুনরায় ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম চালু করবে বলে জানান সালমান ইকবাল। এবং তিনি চান এই প্রক্রিয়ার দায়িত্ব গ্রহণ করুক সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান রশিদ লতিফ।

২০১৯ সালে করাচি কিংসের দলীয় পরিচালক ও উপদেষ্টা পদ থেকে সরে দাঁড়ান। করাচি কিংসের প্লেয়ার হান্ট প্রোগ্রাম ‘খিলাড়ি কি খোঁজ’ এর দায়িত্বে ছিলেন রশিদ লতিফ।

ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম নিয়ে সালমান ইকবাল বলেন, ‘গত ট্যালেন্ট হান্ট প্রোগ্রাম অনেক তরুণ ক্রিকেটারদের তাদের প্রতিভা প্রদর্শনের সুযোগ করে দিয়েছিল, আলোচনায় আসার সুযোগ করে দিয়েছিল। আমরা এখনো এটা শেষ করিনি, তবে কিছু কারণে এখন এটা বন্ধ রয়েছে। যখন আমরা করোনা ভাইরাস থেকে মুক্তি পাব তখন আমরা সিন্ধের ভিন্ন ভিন্ন শহরে এটি শুরু করব।’

‘আমরা এই প্রক্রিয়ায় পুনরায় রশিদ লতিফকে চাই। কারণ, তাকে ছাড়া ট্যালেন্ট হান্ট প্রোগ্রামের আয়োজন করা অসম্ভব।’

৪৬ বছর বয়সী সাবেক পাকিস্তানি অধিনায়ক রশিদ লতিফ সাম্প্রতিক সময়ে আলোচনায় আছেন বাঁহাতি ব্যাটসম্যান শারজিল খানকে নিয়ে মন্তব্য করে। অন্য অনেকে ফিক্সিংয়ে জড়িয়ে শাস্তি পাওয়া শারজিলকে দলে দেখতে না চাইলেও তাকে ম্যাচ উইনার উল্লেখ করে দলে চান রশিদ লতিফ।

৯৭ ডেস্ক

Read Previous

অশ্বিন-জাদেজাদের মত রোল প্লে করতে চান নাইম

Read Next

অনলাইন ফিটনেস টেস্ট দিতে যেয়ে ইনজুরিতে পাকিস্তানি ক্রিকেটার

Total
13
Share