বাংলাদেশ সরাসরি বিশ্বকাপ খেলবে!

featured photo1 1 72
Vinkmag ad

IMG 8271

২০১৯ বিশ্বকাপে বাংলাদেশ সরাসরি খেলবে নাকি খেলবে না, এ নিয়ে নিজের মতামত প্রকাশ করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। চলতি বছরের ৩০ সেপ্টেম্বরের আগে র‍্যাংকিংয়ে শীর্ষ আটে থেকেই আগামী ওয়ানডে বিশ্বকাপে অংশ নেওয়ার সুযোগ পাবে বাংলাদেশ, এমনটাই জানিয়েছেন বিসিবি সভাপতি।

ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা র‍্যাংকিংয়ে বাংলাদেশের পেছনেই আছে। নির্ধারিত সময়ের মধ্যে বাংলাদেশের কোন ম্যাচ না থাকলেও ক্যারিবীয়ান ও লঙ্কানদের ম্যাচ রয়েছে। ইতোমধ্যে আফগানিস্তানের বিপক্ষে একটি ও ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দু’টি ম্যাচ হারে। অন্যদিকে, জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে জিতলেও অপ্রত্যাশিত ভাবে প্রথম ম্যাচ হেরেছিল শ্রীলঙ্কা। এখনকার পরিস্থিতিতে এই দুই দল বাকি সবকটি ম্যাচ জিতলেও বাংলাদেশকে সেরা আটের বাইরে পাঠাতে পারবে না।

রবিবার গণমাধ্যমের সামনে বিসিবি সভাপতি জানান, ‘এখন পর্যন্ত র‍্যাংকিংয়ের দিকে তাকালে বুঝা যায়, বিশ্বকাপে বাংলাদেশের খেলা অনেকটাই নিশ্চিত। আমাদের বাছাই পর্ব খেলতে হবে না। আমরা এবার সরাসরি বিশ্বকাপে খেলব। নিচের দলগুলোর সাথে বাংলাদেশের পয়েন্টের ব্যবধান অনেক। এখানে অন্য কিছু হওয়ার আশঙ্কা নেই।’

বর্তমান র‍্যাংকিংয়ে ৯৪ পয়েন্ট নিয়ে সাত নম্বরে অবস্থান করছে বাংলাদেশ। শ্রীলঙ্কা ৯১ ও ওয়েস্ট ইন্ডিজ ৭৬ পয়েন্ট নিয়ে যথাক্রমে অষ্টম ও নবম স্থানে রয়েছে। র‍্যাংকিংয়ের প্রথম থেকে ছয় নম্বর পর্যন্ত আছে দক্ষিণ আফ্রিকা (১১৯), অস্ট্রেলিয়া (১১৭), ভারত (১১৬), ইংল্যান্ড (১১৩), নিউজিল্যান্ড (১১১) ও পাকিস্তান (৯৫)।

৯৭ ডেস্ক

Read Previous

সান্দাকান-হাসারাঙ্গার স্পিনে কুপোকাত জিম্বাবুয়ে

Read Next

কাইল এবোট কে দলে ভেড়ালো খুলনা টাইটান্স

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share