করোনার কারণে বাতিল হল ম্যাক্সওয়েলদের চুক্তি

গ্লেন ম্যাক্সওয়েল ল্যাঙ্কাশায়ার
Vinkmag ad

ইংল্যান্ডের কাউন্টি ক্লাব ল্যাঙ্কাশায়ার তিন ওভারসিজ ক্রিকেটারের সঙ্গে তাদের চুক্তি বাতিল করেছে। নিউজিল্যান্ডের বিজে ওয়াটলিং, অস্ট্রেলিয়ার জেমস ফকনার ও গ্লেন ম্যাক্সওয়েল ল্যাঙ্কাশায়ারের সঙ্গে ২০২০ মৌসুমের চুক্তি হারিয়েছেন।

করোনা ভাইরাসের কারণে ২০২০ মৌসুমের খেলা বন্ধ আছে। ল্যাঙ্কাশায়ারের হয়ে যারা বর্তমানে খেলেন তাদের মে মাসের বেতন ২০ শতাংশ কর্তন করার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি।

কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম ৯ ম্যাচ খেলার জন্য চুক্তি স্বাক্ষর করেছিলেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। দুই অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল ও জেমস ফকনারের খেলার কথা ছিল ভাইটালিটি ব্লাস্টে।

চুক্তি বাতিল প্রসঙ্গে ল্যাঙ্কাশায়ারের ডিরেক্টর অব ক্রিকেট পল অ্যালট বলেন, ‘আমি ওয়াটলিং, ম্যাক্সওইয়েল ও ফকনারকে ও তাদের প্রতিনিধিদের ধন্যবাদ দিতে চাই। সেটা তারা বর্তমান পরিস্থিতি বুঝতে পেরেছেন দেখে এবং আমাদের সঙ্গে পূর্ণ সম্মতি জ্ঞাপন করেছেন বলে। আমরা এই তিন ক্রিকেটার ও তাদের প্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ বজায় রাখব। চুক্তি অনুযায়ী ২০২১ মৌসুমেও তাদেরকে চুক্তির আওতায় আনার সুযোগ থাকছে আমাদের।’

২০ শতাংশ বেতন কর্তন প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি ল্যাঙ্কাশায়ারের বর্তমান স্কোয়াডের সবাইকেও ধন্যবাদ জানাতে চাই। তারা মে মাসের বেতনের ২০ শতাংশ কর্তনে সম্মত হয়েছে বলে।’

উল্লেখ্য, চলমান করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ২৮ মে পর্যন্ত সব ধরণের পেশাদার ক্রিকেট স্থগিত করে। ইতোমধ্যে কেন্ট ক্রিকেট ক্লাব তাদের খেলোয়াড় ও কর্মকর্তাদের সাময়িক ছুটিও দিয়ে দিয়েছে। এর আগে বিদেশী ক্রিকেটারদের সাথে চুক্তি বাতিল করেছে হ্যাম্পশায়ার (নাথান লায়ন), গ্লোচেস্টারশায়ার (চেতেশ্বর পূজারা), সারে ক্রিকেট ক্লাব (মাইকেল নেসের), কেন্ট (ম্যাট হেনরি)।

৯৭ ডেস্ক

Read Previous

আর শোনা যাবেনা মাইকেল হোল্ডিংয়ের ধারাভাষ্য

Read Next

সাকিব শোনালেন ফাউন্ডেশন তৈরির পেছনের গল্প

Total
13
Share