অ্যাডিলেড ওভাল হোটেলে আইসোলেশনে থাকবেন কোহলিরা

ভিরাট কোহলি
Vinkmag ad

অনেকের মতেই অ্যাশেজের পরেই বর্তমানে অস্ট্রেলিয়া-ভারত টেস্ট সিরিজ সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ সিরিজ। যদিও এখনো ভারতের অস্ট্রেলিয়া সফর বাতিল হয়নি, তবে করোনা ভাইরাসের কারণে উদ্ভূত সংকটময় পরিস্থিতিতে বাতিল হতে পারে সেটি। আয়োজক অস্ট্রেলিয়া অবশ্য প্রস্তুতি নিয়েই রাখছে। ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকও অস্ট্রেলিয়া। ভারতের অস্ট্রেলিয়া সফরের মতো সেটিও বাতিল হবার শঙ্কা ভালোভাবেই আছে।

ভিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল যদি নির্ধারিত সূচী অনুযায়ীই অস্ট্রেলিয়ায় খেলতে যায় তাহলে কীভাবে সেটা সম্ভবপর করা হবে টা নিয়ে বিস্তারিত ভেবে রেখেছে অস্ট্রেলিয়া।

করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে ভ্রমণকে নিরুৎসাহিত করা হয়েছে। প্রয়োজনে ভ্রমণ করলে পরবর্তী ১৪ দিন কোয়ারেন্টাইন সেন্টারে অন্যদের থেকে দূরে (আইসোলেটেড) থাকতে হয়। তবে পেশাদার ক্রিকেটারদের জন্য ট্রেনিং, জিম ইত্যাদি সুবিধা জরুরি ব্যাপার বলেই গণ্য হয়। সেক্ষেত্রে অ্যাডিলেডে ৪২ মিলিয়ন ডলারে নির্মিত বিলাসবহুল হোটেলকে কোয়ারেন্টাইন সেন্টার হিসাবে ঠিক করে রেখেছে অস্ট্রেলিয়া।

সাউথ অস্ট্রেলিয়ার ক্রিকেট প্রধান কেথ ব্র্যাডশ অস্ট্রেলিয়ান গণমাধ্যম দ্য হেরাল্ড ও দ্য এইজকে নিশ্চিত করেছেন যে তারা ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান কেভিন রবার্টসের সঙ্গে যোগাযোগ করেছেন। এবং ভিরাট কোহলিদের অস্ট্রেলিয়াতে আসার অনুমতি দেওয়া হলে অ্যাডিলেড ওভালের নতুন হোটেল ব্যবহারের জন্য বলেছেন।

অ্যাডিলেড ওভাল হোটেলে বিশ্বের এক নম্বর টেস্ট দল ভারতের জন্য থাকবে নানা রকম সুবিধা। ট্রেনিংয়ের জন্য প্রথম শ্রেণির সুবিধা সম্বলিত নেট, অ্যাথলেটদের জন্য প্রয়োজনীয় মাত্রায় ডাইনিং ও নিউট্রিশান বিকল্প।

১৩৮ কক্ষ সম্বলিত অ্যাডিলেড ওভালের হোটেলের নির্মাণ কাজ শেষ হবে এই বছরেই। সেপ্টেম্বরেই খোলা হবে এই হোটেল। এই হোটেলের রক্ষণাবেক্ষণের দায়িত্বে আছে অ্যাডিলেড ওভাল স্টেডিয়ামের কর্তৃপক্ষ। হোটেলের ৫০ শতাংশ মালিকানা সাউথ অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের।

তবে এতসব পরিকল্পনা বাস্তব করতে গেলে অস্ট্রেলিয়া সরকার ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সবুজ সংকেত লাগবে।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ না হলে ক্রিকেট অস্ট্রেলিয়া ৩০০ মিলিয়ন ডলারের ক্ষতির মুখে পড়বে। যেটা তাদের পাবার কথা টিভি সম্প্রচার স্বত্ব থেকে।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কায় হবে আইপিএলের এবারের আসর!

Read Next

পেসার থেকে স্পিনার হবার গল্প শোনালেন নাইম

Total
5
Share