শ্রীলঙ্কায় হবে আইপিএলের এবারের আসর!

শাম্মি সিলভা এসএলসি আইপিএল
Vinkmag ad

মার্চের ২৯ তারিখ থেকে শুরু হবার কথা ছিল ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের ত্রয়োদশ আসর দু’দফায় স্থগিত করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে প্রথম দফায় ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত ছিল আইপিএল। আজ (১৬ এপ্রিল) ঘোষণা করা হয় পরবর্তী ঘোষণা না আসা অব্দি স্থগিত থাকবে এবারের আসর।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) প্রতিবেদন লেখার সময় অব্দি ভারতে করোনা ভাইরাসের শিকার বেড়ে ১২,৭৫৯ তে দাঁড়িয়েছে। যার মধ্যে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ৪২০ জন। অবস্থার অবনতি হওয়ায় ভারত সরকার প্রথমে ঘোঘণা করা ২১ দিনের লকডাউনের মেয়াদ বৃদ্ধি করেছে। ৩ মে পর্যন্ত চলবে লকডাউন।

এমন সংকটে আইপিএল শ্রীলঙ্কায় আয়োজনের প্রস্তাব দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। শ্রীলঙ্কায় করোনার প্রকোপ কমই বলা চলে। ১৬ এপ্রিল বেলা ৪ টা পর্যন্ত শ্রীলঙ্কায় করোনার শিকার হয়েছেন ২৩৮ জন, সুস্থ হয়েছেন ৬৮ জন, মৃত্যুবরণ করেছেন ৭ জন।

কলম্বোতে রয়টার্সকে এসএলসি প্রেসিডেন্ট শাম্মি সিলভা বলেন, ‘পরিস্থিতি দেখে মনে হচ্ছে ভারতের আগেই শ্রীলঙ্কা করোনা ভাইরাস মুক্ত হবে। সুতরাং টুর্নামেন্টটি আমরা এখানে আয়োজন করতে পারি। আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডকে দ্রুতই এই বিষয়ে লিখিতভাবে জানাব।’

ভারতীয় গণমাধ্যমের খবর অনুযায়ী অস্ট্রেলিয়ায় পূর্ব নির্ধারিত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেপ্টেম্বর-অক্টোবরের উইন্ডোতে আইপিএল মাঠে গড়ানোর ইচ্ছে আয়োজকদের।

প্রসঙ্গত, আজই আনুষ্ঠানিকভাবে আইপিএল অনির্দিষ্টকালের জন্য স্থগিত ঘোষণা করে বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিল। সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে তারা জানায়, দেশের মানুষের ও ক্রিকেটের সঙ্গে সম্পর্কিত সকলের স্বাস্থ্য ও নিরাপত্তা বিসিসিআই, ফ্র্যাঞ্চাইজি মালিকপক্ষ, ব্রডকাস্টার, স্পন্সর ও সকল স্টেকহোল্ডারদের কাছে প্রধান প্রায়োরিটি। তাই সব পক্ষ মিলিত হয়ে এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে আইপিএল মাঠে গড়ানোর কথা তখনই ভাবা যাবে যখন এই সংকট কেটে যাবে, পরিস্থিতি স্বাভাবিক হবে।

সকল স্টেকহোল্ডারের মতামত আমলে নিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ পূর্বক আইপিএল শুরুর তারিখ পরবর্তীতে নির্ধারণ করবে বিসিসিআই। সেক্ষেত্রে ভারত সরকার, রাজ্য সরকার ও রাজ্য পরিচালনাকারী সদস্যদের নির্দেশনাতে গুরুত্ব দিবে বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড। এখন অব্দি ভারতের বাইরে আইপিএল আয়োজন করার কথা ভাবেনি কর্তৃপক্ষ।

৯৭ ডেস্ক

Read Previous

শোয়েব আখতারের ক্যারিয়ার বাঁচিয়েছিলেন ডালমিয়া

Read Next

অ্যাডিলেড ওভাল হোটেলে আইসোলেশনে থাকবেন কোহলিরা

Total
97
Share