ক্রিকেটারদের বেতন কেটে রাখবে ইসিবি!

জো রুট বেন স্টোকস জস বাটলার
Vinkmag ad

করোনা ভাইরাসের প্রভাব বৈশ্বিক অর্থনীতিতে ভালোভাবেই পড়বে আঁচ পাওয়া যাচ্ছে এখন থেকেই। যদিও বর্তমানে সংকটময় সময় থেকে উত্তরণের পথই খুঁজছে দেশগুলো। ইতোমধ্যে ইংলিশ ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের বেতন কেটে রাখার পরিকল্পনাও করছে আর সেক্ষেত্রে ক্রিকেটাররাও পরিস্থিতি বুঝবে আশা বোর্ডের।

বিশ্বজুড়ে প্রায় ৭ লাখ মানুষ করোনায় আক্রান্ত, মারা গিয়েছে ৩১ হাজারের কাছাকাছি। বৃটেনেও দিন দিন অবনতির দিকে করোনা পরিস্থিতি, আক্রান্তের সাথে বাড়ছে লাশের সংখ্যাও। এমনকি দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনেরও ধরা পড়েছে করোনা।

এমন কঠিন সময়ে ২৮ মে পর্যন্ত সবধরণের খেলাধুলা স্থগিত করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের মাঝপথেই বাড়ি ফিরেছে ইংলিশরা। জুন ও আগস্টে আতিথেয়তা দেওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানকে। যা এমন উদ্ভূত পরিস্থিতিতে পরিত্যক্ত কিংবা স্থগিতাদেশের মেয়াদ আরও বাড়ানোর ঝুঁকিতে আছে।

সব বিবেচনায় নিয়ে ক্রিকেটারদের পারিশ্রমিক কেটে রাখার ইঙ্গিত দিয়েছে বোর্ড। বোর্ডের এক কর্তা গণমাধ্যমকে জানান, ‘আমরা সর্বাত্মক উপায় খুঁজছি কীভাবে খেলাগুলো টিকিয়ে রাখা যায়।’

‘কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের সাথে আনুষ্ঠানিকভাবে এগোতে হবে আমাদের। কিন্তু খেলাগুলোও একসাথে টানতে হবে ঐ সময়। আমাদের বিশ্বাস ক্রিকেটাররা ভয়াবহ পরিস্থিতির বড় চিত্রটা সম্পর্কে বুঝতে পারবে (বেতন ইস্যুতে)।’

ইসিবি টেস্ট ক্রিকেটে ১০ জন ও সাদা বলে ১২ জন ক্রিকেটারকে বেতন দিয়ে থাকে। যার মধ্যে জো রুট, বেন স্টোকস ও জস বাটলার তিন ফরম্যাটের জন্যই বেতন পেয়ে থাকেন। ফলে বেতন কেটে রাখা হলে প্রত্যেকে এই তিন মাসে ২ লাখ পাউন্ড ক্ষতির সম্মুখীন হতে পারেন।

৯৭ ডেস্ক

Read Previous

১৬ বছর বয়সী রিচা দিলেন ১ লাখ রুপি

Read Next

প্রশংসার পাশাপাশি দাবিও তুলছেন ক্রিকেটাররা

Total
15
Share