১৬ বছর বয়সী রিচা দিলেন ১ লাখ রুপি

রিচা ঘোষ
Vinkmag ad

করোনা সংক্রমণের প্রভাবে পুরো পৃথিবী যখন অনিশ্চিত জীবন যাপন করছে তখনই নিজেদের সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে ক্রীড়াবিদরা। বিশেষ করে প্রতিদিনই ক্রিকেটার এবং ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাগুলোর সহযোগীতার খবর শিরোনাম হচ্ছে। এবার সে তালিকায় যোগ হয়েছে ভারতীয় নারী দলের ১৬ বছর বয়সী রিচা ঘোষের নাম।

করোনা সংক্রমণ প্রতিহতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ত্রান তহবিলে রিচা ঘোষ অনুদান দিয়েছেন ১ লাখ ভারতীয় রুপি। সবশেষ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নারী বিশ্বকাপে ভারতের জার্সিতে নামা এই তরুণী শিলিগুড়ি মিউনিসিপ্যাল কর্পোরেশনে আরও ২০ হাজার টাকা দেওয়ার পরিকল্পনা করেছেন।

করোনা প্রভাবে উদ্ভব সংকট মোকাবেলায় এই তরুণী নিশ্চিতভাবেই উদাহরণ হতে পারেন অন্য অনেকের জন্য। এমন উদ্যাগ প্রসঙ্গে জানাতে গিয়ে তার বাবা মানবেন্দ্র ঘোষ পশ্চিমবঙ্গের জনপ্রিয় দৈনিক ‘আনন্দবাজারকে’ বলেন, ‘সারা বিশ্বের এই অবস্থা দেখে পরিবারের প্রত্যেকে চিন্তিত। তাই এর মধ্যেই পরিবারের প্রত্যেকে একসঙ্গে বসে আলোচনা করি, কী করা যায়। রিচাই আর্থিক সাহায্যের বিষয়ে আমাকে বলে।’

ভারতের হয়ে তিনটি টি-টোয়েন্টি খেলা রিচা ঘোষের আগে দেশটির পুরুষ দলের অনেক ক্রিকেটারই এগিয়ে এসেছে করোনা প্রতিহত তহবিলে দান করতে। দেশটির কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার, সুরেশ রায়ানাসহ অনেক ক্রিকেটারই নিজ উদ্যোগে অনুদান দিয়েছেন ত্রান তহবিলে।

ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাও (বিসিসিআই) সরকারি তহবিলে ৫২ কোটি রুপি অনুদান দেয় সরকারি তহবিলে। বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলি নিজ উদ্যাগেও পাশে দাঁড়িয়েছেন করোনা সংক্রমণের প্রভাবে অবরুদ্ধ ভারতের অসহায় মানুষদের।

৯৭ ডেস্ক

Read Previous

মাঠে গড়াচ্ছে না এবারের এশিয়া কাপের আসর!

Read Next

ক্রিকেটারদের বেতন কেটে রাখবে ইসিবি!

Total
8
Share