নারী ক্রিকেটারদের সাহায্যে এগিয়ে এলো বিসিবি

নিজাম উদ্দিন চৌধুরী নাজমুল হাসান পাপন জালাল ইউনুস মাহবুব আনাম
Vinkmag ad

করোনা ভাইরাসের জন্য দেশের ক্রিকেট তো বটেই, বিশ্বের প্রায় সমস্ত স্পোর্টস ইভেন্ট বন্ধ রয়েছে। এমন অবস্থায় ক্রিকেটারদের উপার্জনের রাস্তা বন্ধ হয়ে আছে। বাংলাদেশে বন্ধ রয়েছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের খেলা। যেকারণে চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের ৩০,০০০ টাকা করে দেবার ঘোষণা আগেই দিয়েছিল বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)। এবার নারী ক্রিকেটারদের আর্থিক সাহায্যের ঘোষণা এসেছে।

২০১৮-১৯ জাতীয় লিগ ও ২০১৯-২০ এ বিসিবির সিলেকশন ক্যাম্পে যেসব নারী ক্রিকেটার ছিলেন তাদের প্রত্যেককে এককালীন ২০ হাজার টাকা করে দেবার ঘোষণা দিয়েছেন বিসিবি বস নাজমুল হাসান পাপন।

নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে আসা রুমানা-জাহানারারা এখন বসেই আছেন কার্যত। এই সময় ঘরোয়া ক্যাম্প চলার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে তা বন্ধ রয়েছে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নারী ক্রিকেটারদের সাহায্য করা প্রসঙ্গে বলেন, ‘ছেলেদের মতো নারী ক্রিকেটারদের বেশির ভাগই উপার্জনের জন্য ঘরোয়া লিগের ওপর নির্ভরশীল। করোনা ভাইরাসের জন্য মেয়েদের ক্যাম্প নিয়ে আমরা যে পরিকল্পনা করেছিলাম সেটিও ব্যহত হয়েছে। ক্রিকেটারদের এখন খেলার বাইরে থাকতে হচ্ছে। এই মুহূর্তে আমাদের সমর্থন ওদের দরকার।’

আরো পড়ুন- চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের জন্য বিসিবির আর্থিক সহায়তার ঘোষণা

৯৭ প্রতিবেদক

Read Previous

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত লিটন দাসের স্ত্রী

Read Next

মাঠে গড়াচ্ছে না এবারের এশিয়া কাপের আসর!

Total
15
Share