পাকিস্তানি ক্রিকেটারদের ‘ডোনেট কারো না’ চ্যালেঞ্জ

আমির পাকিস্তান
Vinkmag ad

বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাস প্রতিহত ও তৈরি হওয়া দুর্যোগকালীন মহূর্তে ক্রীড়াবিদরা আসছেন এগিয়ে। ক্রিকেটার ও ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাগুলো বেশ সক্রিয় ভূমিকা রাখছে। বেশ কদিন আগে থেকেই নিজের প্রতিষ্ঠিত শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের মাধ্যমে গরীব, অসহায়দের পাশে দাঁড়াচ্ছেন পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

তার এমন কার্যক্রম বেশ প্রশংসাও কুড়াচ্ছে। শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের ত্রান তহবিলে এবার অনুদান দিতে এগিয়ে আসছেন পাকিস্তান জাতীয় দলের ক্রিকেটাররা। ইতোমধ্যে টেস্ট দলের অধিনায়ক আজহার আলী, উইকেট রক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ, টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজম এবং আরও অনেক ক্রিকেটারই এতে অংশ নিয়েছেন। ‘ডোনেট কারো না’ চ্যালেঞ্জ নিচ্ছেন সবাই।

এর আগে পাকিস্তান ক্রিকেট বোর্ড ও কেন্দ্রীয় চুক্তির আওতাধীন ক্রিকেটাররা করোনা প্রতিহতে সরকারি তহবিলে ৫০ লাখ টাকার অনুদান দেন।

পাকিস্তান ছাড়াও শ্রীলঙ্কা ও ভারতীয় ক্রিকেট বোর্ড সরকারি তহবিলে দান করেন বড় অঙ্কের অর্থ। ২৫ মিলিয়ন শ্রীলঙ্কান রুপি অনুদান হিসেবে দেয় লঙ্কান বোর্ড ও গতকাল (২৮ মার্চ) ভারত প্রধানমন্ত্রীর গঠিত ত্রান তহবিলে ৫১ কোটি ভারতীয় রুপি অনুদান দেয় বিসিসিআই।

ব্যক্তিগত উদ্যোগেও বৈশ্বিক এই সংকট মোকাবেলায় নিজ নিজ অবস্থান থেকে কাজ করে যাচ্ছেন ক্রিকেটাররা। বাংলাদেশ দলের ২৭ ক্রিকেটারও সম্মিলিতভাবে প্রায় ৩১ লাখ টাকার অনুদান দেন করোনা সংক্রণ প্রতিহত কার্যক্রমে পাশে দাঁড়াতে গিয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

রায়নাকে মোদিঃ ‘এটি একটি অসাধারণ ফিফটি’

Read Next

করোনা ত্রাণে অক্ষয়ের ২৫ কোটি, টুইটারে হার্দিক-চাহালদের প্রশংসা

Total
11
Share