রায়নাকে মোদিঃ ‘এটি একটি অসাধারণ ফিফটি’

সুরেশ রায়না নরেন্দ্র মোদি
Vinkmag ad

ক্রিকেট মাঠে ফিফটি হাঁকিয়ে বহুবার প্রশংসা কুড়িয়েছেন ভারতীয় অলরাউন্ডার সুরেশ রায়না। তবে এবার করোনা ভাইরাস সংক্রমণ প্রতিহত তহবিলে ৫২ লাখ রুপি অনুদান দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছ থেকে পেলেন ফিফটির প্রশংসা। না, এবার ব্যাট হাতে ফিফটি নয় অনুদানের আর্থিক অঙ্ক ফিফটি ছাড়িয়েছে বলেই বাহবা পেলেন প্রধানমন্ত্রীর।

বিশ্বজুড়ে করোনা সংক্রমণ প্রতিহত ও অসহায় দুস্থদের পাশে দাঁড়াতে এগিয়ে আসছে ক্রীড়াবিদরা, বিশেষ করে ক্রিকেটারদের পাশাপাশি ক্রিকেট বোর্ডগুলোও সহযোগীতা করছে সরকারি ত্রান তহবিলে। ভারতীয় বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না অনুদান হিসেবে দিলেন ৫২ লাখ রুপি।

যার ৩১ লাখ রুপি যাবে সরাসরি প্রধানমন্ত্রীর তহবিলে বাকি ২১ লাখ উত্তরপ্রদেশ রাজ্য সরকারের তহবিলে। অনুদান প্রসঙ্গে টুইটারে তিনি লিখেন, ‘কোভিড-১৯ কে পরাজিত করার লড়াইয়ে সাহায্য করতে এখনই সময় আমাদের এগিয়ে আসার। করোনা সংক্রমণ মোকাবেলায় আমি ৫২ লাখ রুপি অনুদান দিচ্ছি ( ৩১ লাখ রুপি প্রধানমন্ত্রীর আপদকালীন তহবিল ও ২১ লাখ রুপি উত্তরপ্রদেশ সরকারের ত্রান তহবিলে)। দয়া করে আপনিও কিছুটা সাহায্য করুন।’

রায়নার এমন কার্যক্রমের প্রশংসা করেছেন খোদ প্রধানমন্ত্রী নিজে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইটারে রায়ানর টুইটটি রিটুইট করে লিখেন, ‘এটা অসাধারণ একটি ফিফটি রায়না।’

এর আগে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) দেশটির সরকারি তহবিলে দান করেন ৫১ কোটি রুপি। ক্রিকেটারদের মধ্যে ব্যক্তিগত উদ্যাগে বৈশ্বিক এই সংকটকালে সাহায্যের হাত বাড়িয়ে দেন শচীন টেন্ডুলকার, বোর্ডের বর্তমান সভাপতি সৌরভ গাঙ্গুলি, বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ান। এছাড়া ক্রিকেট অয়াসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) পশ্চিমবঙ্গ সরকারের তহবিলে ২৫ লাখ রুপি অনুদানের ঘোষণা দেয়।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপজয়ী পেসার এবার করোনার বিরুদ্ধে লড়াইয়ে

Read Next

পাকিস্তানি ক্রিকেটারদের ‘ডোনেট কারো না’ চ্যালেঞ্জ

Total
7
Share