করোনা মোকাবেলায় বিসিসিআই দিল ৫১ কোটি রুপি

বিসিসিআই জয় সাহা সৌরভ গাঙ্গুলি
Vinkmag ad

করোনা সংক্রমণ প্রতিহত করতে ভারতীয় প্রধানমন্ত্রীর নাগরিক সহায়তা ও জরুরী পরিস্থিতি মোকাবেলা তহবিলে ৫১ কোটি রুপি অনুদান দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। জাতির দুর্যোগ ব্যবস্থাপনায় সক্ষমতা জোরদার ও কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করায় অবদান রাখতেই দেশটির ক্রিকেট নিয়ন্ত্রণ সংস্থার এই অনুদান।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিসিআই জানায়, ‘বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি, সেক্রেটারি জয় সাহা ও অন্যান্য বোর্ড কর্মকর্তাদের গৃহীত সিদ্ধান্ত অনুসারে শনিবার (২৮ মার্চ) বিসিসিআই সরকারের ত্রান তহবিলে ৫১ কোটি টাকা অনুদান ঘোষণা করে। জাতির দুর্যোগ ব্যবস্থাপনার সক্ষমতা জোরদার করতে এবং কোভিড -১৯-এর লড়াইয়ে ভারতীয় নাগরিকদের সুরক্ষার জন্য গবেষণাকে উৎসাহিত করার জন্য বোর্ডের এই অবদান।’

বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করা করোনা প্রতিহত ও দুর্যোগকালীন পরিস্থিতি সামাল দিতে এর আগে অন্যান্য ক্রিকেট বোর্ডগুলোও সংশ্লিষ্ট দেশের সরকারি তহবিলে বড় অঙ্কের অর্থ অনুদান দেয়। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড ২৫ মিলিয়ন শ্রীলঙ্কান রুপি দান করে সরকারি তহবিলে,  দেশটির ক্রিকেটাররা আবার সাহায্য করেছেন করোনা চিকিৎসায় সরকারি হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ে।

পাকিস্তান ও বাংলাদেশ দলের ক্রিকেটাররাও অবদান রেখেছে করোনা সংক্রমণ প্রতিহত তহবিলে অনুদান দিয়ে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা ও কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা সম্মিলিতিভাবে সরকারি তহবিলে ৫০ লাখ পাকিস্তানি রুপি দান করে।

এদিকে বাংলাদেশ দলের ২৭ ক্রিকেটার নিজেদের চলতি মাসের বেতনের অর্ধেক অনুদান দেন তহবিলে। যার আর্থিক অঙ্ক দাঁড়ায় ৩০ লাখ ১৫ হাজার টাকা। বিসিবিও জানিয়েছে তারা সরকারের সাথে আলোচনা করে সাহায্যের হাত বাড়িয়ে দেবে বৈশ্বিক এই সংকট মোকাবেলায়। এছাড়া বিশ্বের সব খেলাধুলার ক্রীরাবিদরাই নিজ নিজ অবস্থান থেকেও রাখছেন অবদান।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব যোগ দিলেন ‘মিশন সেভ বাংলাদেশ’ এ

Read Next

শেষ হলো নিষেধাজ্ঞার মেয়াদ, কি করবে ক্রিকেট অস্ট্রেলিয়া?

Total
36
Share