চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের জন্য বিসিবির আর্থিক সহায়তার ঘোষণা

নাজমুল হাসান পাপন জালাল ইউনুস নিজাম উদ্দিন চৌধুরী বিসিবি
Vinkmag ad

করোনা আশঙ্কায় মাঠে গড়িয়েও স্থগিত হয়ে যায় বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। যতই সময় গড়াচ্ছে পরিস্থিতি ক্রমশ অবনতির দিকে যাচ্ছে। ফের সবকিছু স্বাভাবিক হয়ে মাঠে ক্রিকেট ফেরাটা যেমন অনিশ্চিত ঠিক তেমনি ঢাকা লিগই রুটি রুজির মূল উৎস এমন ক্রিকেটারাও পড়েছেন বেশ হুমকির মুখে। করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির সাথে তাদের কপালেও চিন্তা ভাঁজ পড়ছে। বিশেষ করে জাতীয় দল ও প্রথম শ্রেণির চুক্তিবদ্ধ ক্রিকেটার নন এমন ক্রিকেটাররা সারা বছর প্রিমিয়ার লিগের আশাতেই বসে থাকেন।

লিগ মাঠে গড়ানোর সম্ভাবনা কমলে বড় ক্ষতিটা তাদেরই হবে। এদিকে সরাসরি ক্লাবগুলোর সাথে দলবদল বলে আর্থিক লেনদেনে বিসিবি কিংবা ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম) জড়িত নয়। ফলে ক্রিকেটারদের আর্থিক ক্ষতির শঙ্কাটা আরও ঘনীভূত হচ্ছিলো। তবে এমন সময় পাশে দাঁড়িয়েছে বিসিবি, বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ঘোষণা দিয়েছেন ঢাকা লিগে অংশ নেওয়া ক্রিকেটাররা এককালীন ৩০,০০০ টাকা করে পাবেন বোর্ড থেকে।

করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে ঢাকা লিগ স্থগিত হয়েছে বলে ক্রিকেটারদের আর্থিক ক্ষতির দিকটা ভেবেছে বোর্ড সভাপতি। তবে এই আর্থিক সাহায্য পাবেন কেবল জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি ও প্রথম শ্রেণির ক্রিকেটে চুক্তিবদ্ধ নন এমন ক্রিকেটাররা।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘যেহেতু অনির্দিষ্ট সময়ের জন্য ঢাকা লিগ স্থগিত আছে সেহেতু বোর্ডের সাথে চুক্তিবদ্ধ নন এমন ক্রিকেটাররা আর্থিকভাবে সমস্যায় পড়ার সম্ভাবনা রয়েছে। কারণ তারা নিজ নিজ প্রিমিয়ার লিগ ক্লাবের কাছ থেকে অর্থ পাওয়ার কথা। এই সহায়তা শুধুমাত্র ঐসব খেলোয়াড়দের জন্যই।’

উল্লেখ্য বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগ নির্ধারিত সূচী অনুযায়ী গত ১৫ মার্চ মাঠে গড়ায়। ১৫ ও ১৬ মার্চ প্রথম রাউন্ডের খেলা শেষ হলেও যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের নির্দেশনা মানতে প্রাথমিকভাবে দ্বিতীয় রাউন্ড স্থগিত ঘোষণা করে বিসিবি। পরে সরকারি নির্দেশনা মোতাবেক ১৮ মার্চ সংবাদ সম্মেলন ডেকে অনির্দিষ্টকালের জন্য লিগ স্থগিত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

৯৭ প্রতিবেদক

Read Previous

ভাবতেই ভয় পাচ্ছেন ক্রিকেটাররা, সিসিডিএম বলছে বিপদ হতে দিবেনা

Read Next

‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

Total
29
Share