অস্ট্রেলিয়ার স্টেট ক্রিকেট অ্যাওয়ার্ড পেলেন যারা

ক্রিকেট অস্ট্রেলিয়া
Vinkmag ad

২০১৯-২০ মৌসুমের অস্ট্রেলিয়া ঘরোয়া ক্রিকেটের পুরষ্কার ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ব্যক্তিগত ও দলীয় নয়টি আলাদা শ্রেণিতে এই পুরষ্কার দেওয়া হচ্ছ, যার চারটি আগেই চূড়ান্ত ছিল। নতুন করে ঘোষণা করা হয়েছে পাঁচটি।

ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করা ময়েসেস হেনরিক্স ও নিক ম্যাডিনসন যুগ্নভাবে নির্বাচিত হয়েছেন শেফিল্ড শিল্ড বর্ষসেরা ক্রিকেটার হিসেবে। নিউ সাউথ ওয়েলসের হেনরিক্স রান করেছেন ৫১.২০ গড়ে ৫১২ ও ম্যাডিসন ৮৬.৬৬ গড়ে ৭৮০।

লর্ডস ট্যাভনার্স বর্ষসেরা আদিবাসী খেলোয়াড়ের পুরষ্কার উঠেছে অজি নারী দলের ক্রিকেটার অ্যাশলে গার্ডনারের হাতে। তিনি প্রতিনিধিত্ব করেছেন নিউ সাউথ ওয়েলস, সিডনি সিক্সার্স ও অস্ট্রেলিয়া দলকে। গার্ডনারকে ক্রিকেটে আদিবাসী অস্ট্রেলিয়ানদের একজন শীর্ষস্থানীয় রোল মডেল হিসাবে স্বীকৃতি দেওয়া হয়েছিল, অবদান রেখেছেন অস্ট্রেলিয়া নারী দলের বিশ্বকাপ জয়ে।

পুরুষ ও নারী দুই বিভাগেই স্পিরিট অব দ্যা ক্রিকেট পুরষ্কার গিয়েছে তাসমানিয়ার দখলে। পুরুষ বিভাগে এককভাবে ৬ষ্ঠবারের মত পুরষ্কারটি জিতলেও নারী বিভাগে ভাগাভাগি করেছে এসিটি ও নিউ সাউথ ওয়েলসের সাথে। এসিটির এটি প্রথমবার এমন অর্জন যেখানে নিউ সাউথ ওয়েলসের নবম।

টানা দ্বিতীয় মৌসুম ক্রিকেট অস্ট্রেলিয়া আম্পায়ার অ্যাওয়ার্ড উঠছে পল উইলসনের হাতে। গত এক বছরে আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের টেস্ট, ইংল্যান্ড বিশ্বকাপ, তিনটি দ্বিপাক্ষিক সিরিজ ও দুটি ঘরোয়া টুর্নামেন্টের ফাইনালে দায়িত্ব পালন করেন উইলসন।

এর আগে মার্শ ওয়ানডে কাপ বর্ষসেরা ক্রিকেটার হিসেবে মারনাস লাবুশেইন ও উসমান খাজা (দুজনেই কুইন্সল্যান্ডের), নারীদের জাতীয় ক্রিকেট লিগের বর্ষসেরা খেলোয়াড় নিকোল বোল্টন (ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া), কেএফসি বিগ ব্যাশ লিগের বর্ষসেরা খেলোয়াড় মার্কাস স্টয়নিস (মেলবোর্ন স্টার্স) এবং রেবেল নারী বিগ ব্যাশ লিগের বর্ষসেরা ক্রিকেটার হিসেবে সোপি ডিভাইনের (অ্যাডিলেড স্ট্রাইকার্স) নাম চূড়ান্তই ছিল।

২০২০ অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট পুরষ্কার জিতলেন যারাঃ

মার্শ শেফিল্ড শিল্ডের বর্ষসেরা খেলোয়াড় – ময়েসেস হেনরিকস (নিউ সাউথ ওয়েলস) এবং নিক ম্যাডিনসন (ভিক্টোরিয়া)

মার্শ ওয়ানডে কাপের বর্ষসেরা খেলোয়াড় – মারনাস লাবুশেইন (কুইন্সল্যান্ড) ও উসমান খাজা (কুইন্সল্যান্ড)

নারী জাতীয় ক্রিকেট লিগ বর্ষসেরা খেলোয়াড় – নিকোল বোল্টন (ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া)

কেএফসি বিগ ব্যাশ লিগের বর্ষসেরা খেলোয়াড় – মার্কাস স্টয়নিস (মেলবোর্ন স্টার্স)

রেবেল নারী বিগ ব্যাশ লিগের বর্ষসেরা খেলোয়াড় – সোফি ডিভাইন (অ্যাডিলেড স্ট্রাইকারস)

লর্ডস ট্যাভনার্স আদিবাসী খেলোয়াড় – অ্যাশলে গার্ডনার (অস্ট্রেলিয়া, নিউ সাউথ ওয়েলস, সিডনি সিক্সার্স)

স্পিরিট অফ ক্রিকেট অ্যাওয়ার্ড (পুরুষদের) – তাসমানিয়া

স্পিরিট অফ ক্রিকেট পুরষ্কার (মহিলাদের) – এসিটি, নিউ সাউথ ওয়েলস এবং তাসমানিয়া

ক্রিকেট অস্ট্রেলিয়া আম্পায়ার পুরষ্কার – পল উইলসন

৯৭ ডেস্ক

Read Previous

মিরপুর স্টেডিয়াম হবে কোয়ারেন্টাইন সেন্টার, যদি…

Read Next

ঝুঁকি ও দুশ্চিন্তার মধ্যে আছেন তুষার-লিখনরা

Total
5
Share