কয়েকশ পরিবারের পাশে দাঁড়াচ্ছেন মাশরাফি, দিচ্ছেন ৫০০ পিপিই

মাশরাফি বিন মর্তুজা
Vinkmag ad

করোনা সংক্রমণ প্রতিহত করতে দেশকে অনেকটা লকডাউন ঘোষণা করেছে সরকার। এমন পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছে একটা বড় অংশ। বিশ্বের অন্যান্য দেশের ক্রীড়াবিদদের মত দেশের অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। সদ্য বিদায়ী জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সাংসদ মাশরাফি বিন মর্তুজাও ইতোমধ্যে কয়েক’শ নিম্ন আয়ের লোকের খাদ্যের ব্যবস্থা করতে যাচ্ছেন, যার পুরোটাই তার নিজস্ব তহবিল থেকে।

নিজ এলাকা নড়াইলের অসহায়, দুস্থদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণের কাজ শুরু হবে আগামীকাল (২৭ মার্চ) থেকে। ইতোমধ্যে শুরু হয়েছে প্রস্তুতিও। জানা গেছে নির্দিষ্ট পরিমান চাল, ডাল, তেল, আলু , পেয়াজ, সাবান ও লবন সম্বলিত একটি করে প্যাকেট পৌঁছে দেওয়া হবে এই দুর্যোগকালীন মুহূর্তে অসহায় হয় পড়া পরিবারগুলোর মাঝে।

জাতীয় দলের সাবেক এই সফল অধিনায়ক শুধু খাদ্য সামগ্রী নয় বেশ কদিন আগেই ঘোষণা দিয়েছেন করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা কাজে ব্যবহারের জন্য চিকিৎসকের ৫০০ টি পিপিই দেওয়া হবে। আগামীকাল (২৭ মার্চ) থেকে খাদ্য বিতরণের সাথে প্রাথমিকভাবে ২০০ পিপিই’ও পৌঁছে দেওয়া হবে চিকিৎসকদের কাছে। পরবর্তী ধাপে বাকি ৩০০ পিপিই চিকিৎসকদের সাহায্যার্থে প্রদানের কথা রয়েছে।

এদিকে মাশরাফি ছাড়াও জাতীয় দলের অন্যান্য ক্রিকেটাররাও নিজ নিজ নিজ অবস্থান থকে এগিয়ে আসছেন এই সংকটময় সময়ে মানুষের পাশে দাঁড়াতে। লিটন দাস ও রুবেল হোসেন নিজ উদ্যোগে গরীব, অসহায়ের কাছে পৌঁছে দিয়েছেন নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী।

এর আগে জাতীয় দলের ২৭ ক্রিকেটার সম্মিলিতভাবে ৩০ লাখ ১৫ হাজার টাকার অনুদান দিয়েছেন করোনা সংক্রমণ প্রতিহত তহবিলে। চুক্তিবদ্ধ ১৭ ক্রিকেটারের পাশাপাশি আরও ১০ ক্রিকেটার নিজেদের চলতি মাসের বেতনের অর্ধেক করে দান করেন তহবিলে।

৯৭ প্রতিবেদক

Read Previous

বেকারদের বিনামূল্যে খাবার দিবেন আলিম দার

Read Next

যে রেকর্ডে কোহলি-ইনজামামদের পাশে নাম আছে সৈকত-তাইজুলেরও

Total
19
Share