বেকারদের বিনামূল্যে খাবার দিবেন আলিম দার

আলিম দার
Vinkmag ad

বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাস সংক্রমণ প্রতিহত কার্যক্রমে সাহয্যের হাত বাড়িয়ে দিচ্ছেন বিভিন্ন ক্রীড়াবিদ ও নিয়ন্ত্রক সংস্থাগুলো। এবার সে কাতারে নিজের নাম লেখালেন পাকিস্তানের আন্তর্জাতিক আম্পায়ার আলিম দার। লাহোরে তার খাবারের রোস্তোরা থেকে অসহায় মানুষদের বিশেষ করে যারা লকডাউনের ফলে ঘরবন্দী হয়ে কর্মহীন হয়ে পড়েছেন তাদের বিনামূল্যে খাবার সরবরাহ করা হবে।

৩৮৬ টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনায় অংশ নেওয়া আলিম দার এক ভিডিও বার্তায় অসহায়দের পাশে দাঁড়ানোর উদ্দেশ্যে নিজ রেস্তোরা থেকে বিনা মূল্যে খাবার বিতরণের ঘোষণা দেন।

৫১ বছর বয়সী এই পাকিস্তানি আম্পায়ার বলেন, ‘করোনাভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে এবং এর প্রভাব এখন পাকিস্তানেও দেখা যাচ্ছে। প্রাদেশিক ও কেন্দ্রীয় সরকার জনগণের সুরক্ষার জন্য কিছু নির্দেশনা জারি করেছে। কিন্তু আমাদের সহযোগীতা ছাড়া সরকার কোনভাবেই এটা সফল করতে পারবেনা। সরকারের নির্দেশনা মানার জন্য সকলকে আমি অনুরোধ করছি।’

‘এই লকডাউনের সময় মানুষ বেকার হয়ে পড়েছে। লাহোরের পিয়া রোডে আমার দার্স ডেলাইটো নামে একটি রেস্তোঁরা রয়েছে। বিশেষত বেকার লোকেরা সেখানে এসে বিনা মূল্যে খাবার খেতে পারে।’

আলিম দার ছাড়াও পাকিস্তান ক্রিকেট বোর্ডও দেশটির করোনা ভাইরাস সংক্রমণ প্রতিহত করতে সরকারি তহবিলে অনুদান দিয়েছে। তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদি নিজের প্রতিষ্ঠিত আফ্রিদি ফাউন্ডেশনের মাধ্যমে সচেতনতা কার্যক্রম চালুর পাশাপাশি অসহায়, দুস্থদের মাঝে নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন।

৯৭ ডেস্ক

Read Previous

করোনার সময়ে যা যা করছেন গেইল, ওয়ার্নার, স্টোকস’রা

Read Next

কয়েকশ পরিবারের পাশে দাঁড়াচ্ছেন মাশরাফি, দিচ্ছেন ৫০০ পিপিই

Total
50
Share