কাল ফাইনাল, মেলবোর্নে কার হাতে উঠবে শিরোপা?

গ্রাহাম গুচ ইমরান খান
Vinkmag ad

শিরোনাম দেখে একটু অবাক হয়েছেন? হওয়ারই কথা, করোনা আশঙ্কায় সারা বিশ্বের খেলাধুলা যখন থমকে আছে তখন আগামীকাল (২৫ মার্চ) কিসের ফাইনাল হচ্ছে সেটা একটা বড় প্রশ্নই। না, আদৌতে আগামীকাল মেলবোর্নে কোন ফাইনাল ম্যাচ নেই। বিশ্বজুড়ে ক্রীড়াঙ্গন স্থবির, খেলাধুলা ভিত্তিক ওয়েবসাইটগুলোও হয়ে পড়েছেন কর্মহীন। আর এই ফাঁকা সময় কাজে লাগাতে বিভিন্ন মজার আয়োজন করছে ওয়েবসাইটগুলো। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো যেমন শুরু করতে যাচ্ছে রেট্রো লাইভ।

১৯৯২ সালের ২৫ মার্চ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয় পাকিস্তান ও ইংল্যান্ড। ঠিক ঐ সময়কার পুরো আমেজ নিয়েই আগামীকাল বল বাই বল ম্যাচটির কমেন্ট্রি দেখাবে ইএসপিএন ক্রিকইনফো। ২৮ বছর আগে ঠিক যে সময়ে ম্যাচ শুরু হয়েছিল আগামীকাল ঐ একই সময়ে কমেন্ট্রিসহ স্কোর প্রকাশ করবে ওয়েবসাইটটি।

এ যেন টাইম মেশিনে করে অতীতে ফিরে যাওয়া। যেখানে ম্যাচ সামনে রেখে প্রিভিউও প্রকাশ করেছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইটটি। নিজেদের টুইটারে ১৯৯২ সালে ফাইনালের আগেরদিন দুই অধিনায়ক গ্রাহাম গুচ ও ইমরান খানের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের একটি ছবি পোস্ট করে।

ক্যাপশনে লিখে, ‘আমরা আপনাকে পেছনের সময়গুলোতে ফিরিয়ে নিয়ে যাবো রেট্রোলাইভের মাধ্যমে। আগামীকাল সকাল ৯ টা থেকে আমাদের থাকবে পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ১৯৯২ বিশ্বকাপের ফাইনাল ম্যাচের বল বাই বল কমেন্ট্রি।’

ফাইনাল সামনে রেখে সবচেয়ে বড় প্রশ্ন কে জিততে চলেছে শিরোপা এমন প্রশ্নও ছুঁড়ে দেওয়া হয়,’কে তাদের প্রথম বিশ্বকাপ উঁচিয়ে ধরতে যাচ্ছে?’ এ যেন পুরোপুরি ২৮ বছর আগে মেলবোর্নের ঐতিহাসিক ফাইনালের আগেরদিনে ফিরে যাওয়া।

মেলবোর্নে ক্রিকেট গ্রাউন্ডের ৯০ হাজার দর্শকের কথা তুলে ধরার পাশাপাশি ঐ টুর্নামেন্টে ফাইনালের আগের সব খুঁটিনাটি, দুই দলের শকিমত্তা, দুর্বলতা তুলে ধরে বেশ বড় আকারে প্রিভিও করে ওয়েবসাইটটি। বিশ্বকাপের ফাইনাল বলে কথা, তার আগের দিন এমন আড়ম্বরপূর্ণ আয়োজনেই যে ব্যস্ত থাকার কথা ক্রিকেট ওয়েবসাইটটির।

৯৭ ডেস্ক

Read Previous

করোনা সচেতনতায় নিজের নামই পাল্টে ফেললেন অশ্বিন!

Read Next

জন্মদিনে শুভেচ্ছায় ভাসলেন সাকিব

Total
7
Share