করোনা সচেতনতায় নিজের নামই পাল্টে ফেললেন অশ্বিন!

রবিচন্দ্রন অশ্বিন
Vinkmag ad

বিশ্বজুড়ে মহামারী আকার ধারণ করেছে করোনা ভাইরাস। প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা, তার চাইতেও বেশি পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের হার। চীনের উহান প্রদেশ থেকে শুরুর পর ইউরোপ হয়ে করোনা সংক্রমিত হয়েছে এশিয়াতেও। প্রায় সব দেশেই আক্রান্তের সাথে মৃতদের তালিকাও হচ্ছে দীর্ঘ। থমকে গেছে বিশ্বের সব খেলাধুলা। ক্রীড়াবিদরাও নিজেদের অবস্থান থেকে সতর্ক বার্তা দিচ্ছেন নিয়মিত। ভারতীয় অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিনতো নিজের নামই পাল্টে ফেললেন।

করোনা সংক্রমণ থামাতে প্রথম উপায় বাসায় অবস্থান। বৃহত্তর স্বার্থে সবাইকে ঘরবন্দী করার প্রয়াস দেশগুলোর সরকার প্রধান থেকে বিভিন্ন অঙ্গনের আইকনদের। নিজের টুইটার একাউন্টের নাম বদলে সচেতনা বৃদ্ধির ভিন্ন ধর্মী চেষ্টা অশ্বিনের।

নিজের নাম বদলে লিখেছেন ‘লেটস স্টে ইনডোরস ইন্ডিয়া (চল ভারতের সবাই বাসায় থাকি)।’ ভারতে ইতোমধ্যে করোনা শনাক্ত হয়েছে ৫০০ এর বেশি লোকের শরীরে নিহতের সংখ্যাও নেহাত কম নয়, ১২ জন। তবে দেশটির সরকার বেশ সচেষ্ট নাগরিকদের সুরক্ষার্থে। বেশিরভাগ জায়গাকে করা হয়েছে লকডাউন, নিষিদ্ধ সবধরনের জনসমাগম। মাঠ পর্যায়ে সাধারণ জনগণকে ঘরমুখী করতে কাজ করে যাচ্ছে আইন শৃঙ্খলা বাহিনী, প্রয়োজনে চলছে লাঠি পেটাও।

Capture

ভারতীয় অফ স্পিনার অশ্বিন সচেতনতা বৃদ্ধিতে টুইটারে দিয়েছেন পোস্টও। পরবর্তী দুই সপ্তাহকে গুরুত্বপূর্ণ উল্লেখ করে তিনি লিখেন, ‘সমস্ত তথ্য উপাত্তের (বিশ্বস্ত ও আতঙ্ক সৃষ্টি করা সূত্র) হিসাব পেয়ে একটা জিনিস নিশ্চিত যে আগামী দুই সপ্তাহ খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। ভারতে সব শহরকে জনমানবশূন্য মনে হয় এমন করতে হবে। নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে বড়সড় বিপর্যয় নিশ্চিত।’

এক অনুসারীর মন্তব্যের উত্তরে অশ্বিন আরও লিখেন, ‘আমাদের মনে রাখতে হবে যে আমরা একটি ঘনবসতিপূর্ণ দেশ এবং তাদের বেশিরভাগ অংশের তথ্য পাওয়ার উপায় নেই।’

৯৭ ডেস্ক

Read Previous

নিয়ম ভেঙে সৌরভকে বোর্ডে চান আইপিএল স্পট ফিক্সিং মামলার বাদী

Read Next

কাল ফাইনাল, মেলবোর্নে কার হাতে উঠবে শিরোপা?

Total
14
Share